• বাংলাদেশের নিউজিল্যান্ড সফর
  • " />

     

    অনুশীলনে ফিরেছেন সাকিব, মাঠে ফিরবেন কবে?

    অনুশীলনে ফিরেছেন সাকিব, মাঠে ফিরবেন কবে?    

    বিপিএলের ফাইনালে বাঁ হাতের অনামিকায় যে চোট পেয়েছিলেন, সেটি সাকিব আল হাসানকে ছিটকে দিয়েছে নিউজিল্যান্ড সিরিজের ওয়ানডে থেকে। প্রথম টেস্টে খেলতে পারেননি, দ্বিতীয় টেস্টেও থাকছেন না প্রায় নিশ্চিতভাবেই। তবে তৃতীয় টেস্টে সাকিবকে পাওয়ার সম্ভাবনা এখনো আছে। প্রায় মাস খানেক পর আজ আবার ফিরলেন অনুশীলনে, শুধু জিম আর ফিটনেস ট্রেনিং-ই করেছেন অবশ্য।

     

     

    সাকিবের চোট নিয়েও একটু ধোঁয়াশা তৈরি হয়েছে অবশ্য। শুরুতে বিসিবির তরফ থেকে বলা হয়েছিল, আপাতত ওয়ানডে সিরিজে খেলা হচ্ছে না। তবে খুব শিগগির নিশ্চিত হয়ে যায়, এমনকি তৃতীয় টেস্টেও খেলার সম্ভাবনা ক্ষীণ। সাকিব নিজে অবশ্য দলে ফিরতে মরিয়া, গত কিছু দিনে ব্যথা অনুভব করছেন না বলেই জানা গেছে। আজ একটা এক্সরে করিয়েছেন, সেটির রিপোর্টেই জানার কথা ঠিক কবে ফিরতে পারবেন সাকিব। তবে এ ব্যাপারে বিসিবি চিকিৎসক ডা. দেবাশীষ চৌধুরী কিছু বলতে রাজি হননি।

    এখনো ব্যাটিং বোলিং শুরু না করলেও আজ রানিং আর জিম করেছেন। তবে খুব বেশিক্ষণ সেই সুযোগ পাননি, বৃষ্টির বাগড়ায় উঠে যেতে হয়েছে মাঠ থেকে।

    বিসিবি অবশ্য আইছে, সাকিব পুরোপুরি সুস্থ হয়েই মাঠে নামুন। কাল বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টির ফাইনাল শেষেই বলেছেন, ‘আরও এক সপ্তাহ বিশ্রাম দেওয়া হয়েছে  সাকিবকে। এরপর ঠিক হবে ও নিউজিল্যান্ড যাবে কি না। ও তো যেতেই চাইছে। এমনকি প্রিমিয়ার লিগেও খেলতে চাইছে। তবে সুস্থ না হয়ে তো আর কিছু করতে পারবে না। আমি বলেছি, সুস্থ হলে আইপিএলে খেলতেও কোনো বাধা নেই।’