• বাংলাদেশের নিউজিল্যান্ড সফর
  • " />

     

    দ্বিতীয় টেস্টেও মুশফিককে পাওয়া নিয়ে ঘোর সংশয়

    দ্বিতীয় টেস্টেও মুশফিককে পাওয়া নিয়ে ঘোর সংশয়    

    সাকিব আল হাসানের চোটের কারণে ওয়ানডে সিরিজের পরও রেখে দেওয়া হয়েছিল সৌম্য সরকারকে। হ্যামিল্টনে তিনি করেছেন ক্যারিয়ারে প্রথম টেস্ট সেঞ্চুরি। হ্যামিল্টন টেস্টে যে একাদশ খেলেছে, তার বাইরে স্কোয়াডে মুশফিকুর রহিম ছাড়া আছেন শুধু পেসার মোস্তাফিজুর রহমানের সঙ্গে দুই স্পিনার নাঈম হাসান ও তাইজুল ইসলাম। মুশফিককে ওয়েলিংটনে দ্বিতীয় টেস্টে পাওয়া নিয়ে এখনও নিশ্চিত নয় টিম ম্যানেজমেন্ট। ক্রিকইনফোকে হেড কোচ স্টিভ রোডস মুশফিকের অনিশ্চয়তা নিয়ে বলেছেন, তাকে তৃতীয় টেস্টে পাওয়ার ব্যাপারেই আপাতত আশা করছেন তারা। 

     

     

    এর আগে ওয়ানডে সিরিজেও চোট আঘাত করেছিল বাংলাদেশকে। মোহাম্মদ মিঠুন খেলতে পারেননি তৃতীয় ওয়ানডেতে, তবে প্রথম টেস্টে অবশ্য খেলেছেন তিনি। মুশফিকের পাঁজরের চোট আগে থেকেই ভুগিয়েছে, এরপর তৃতীয় ওয়ানডেতে পাওয়া আঙুলের চোট নিয়ে ছিটকে গেছেন প্রথম টেস্ট থেকে। ওয়ানডে সিরিজে আগেভাগে দলের সঙ্গে রাখা হয়েছিল মুমিনুল হককে, তবে দ্বিতীয় টেস্টের আগে কোনও ব্যাক-আপ ব্যাটসম্যানকে ডাকা হয়নি। 

    রোডস জানিয়েছেন, একটু কালশিটে ভাব আছে তামিম ইকবালেরও, “তামিম ভাল অবস্থাতেই আছে, একটু কালশিটে আছে। সে প্রথম টেস্টে অনেক ওভার ব্যাটিং করেছে, দুইশ রান করেছে। সে ঠিকঠাক আছে।” 

    “আর মুশফিকের ক্ষেত্রে- আমরা টেনিস, রাবার ও ক্রিকেট বল নিয়ে কাজ করেছি। ক্রিকেট বলে কাজ করার সময় তার লিগামেন্টে একটু আড়ষ্টতা দেখা গেছে। দ্বিতীয় টেস্টে তাকে পাওয়া নিয়ে অনিশ্চয়তা আছে অনেক। সুসংবাদ হচ্ছে, সে তৃতীয় টেস্টে ফেরা নিয়ে ঠিক পথেই আছে। সে পথে আর কোনও বাধা আসবে না, এটা আশা করতে পারি আমরা।”

    আর ব্যাক-আপ ক্রিকেটার না থাকা নিয়ে তার মত, “পৃথিবীটা তো সবসময় আদর্শ ক্ষেত্র না। এটা আসলে তেমন একটা বিষয় (যেটার ওপর হাত নেই)। সৌম্যকে ভাল করতে দেখাটা স্বস্তির, লিটনের সঙ্গে সেও ব্যাক-আপ হিসেবেই ছিল।”