• বাংলাদেশের নিউজিল্যান্ড সফর
  • " />
    X
    GO11IPL2020

     

    মসজিদে হামলা, বেঁচে গেলেন তামিমরা, বাতিল ক্রাইস্টচার্চ টেস্ট

    ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালের মাঠে অনুশীলন করছিলেন বাংলাদেশ ক্রিকেটাররা। জুমার নামাজের সময় পাশে একটা মসজিদে নামাজ পড়তে যাচ্ছিলেন দলের অনেকে। ঢোকার সময়ই এক নারী সবাইকে সতর্ক করলেন, এখানে সন্ত্রাসী হামলা হয়েছে। সবাই সঙ্গে সঙ্গে বের হয়ে বাইরে থাকা একটি বাসে আশ্রয় নিলেন। সেখান থেকে পায়ে হেঁটে আবার পৌঁছলেন মাঠে।

     

    বিভিন্ন আন্তর্জাতিক সংস্থা জানিয়েছে, ক্রাইস্টচার্চের মসজিদে ভয়াবহ একটা সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। এর মধ্যে ৫০ জনের আহত হওয়ার ও কয়েক জনের মারা যাওয়ার খবর পাওয়া গেছে। শেষ খবর পাওয়া পর্যন্ত মৃতের সংখ্যা অন্তত ২৭ জন বলে ধারণা করা হচ্ছে। বাংলাদেশ দলও আরেকটু হলে ওই সময় সেখানেই থাকতে পারত। একটুর জন্য তা হয়নি। তবে আতঙ্কিত হয়ে সবাই পায়ে হেঁটে আবার হ্যাগলি ওভালেই ফেরত এসেছে। মাঠ থেকে আগেই হোটেলে চলে গিয়েছিলেন লিটন দাস ও নাঈম হাসান। তাঁরা সেখানেই নিরাপদে আছেন। নিরাপদে আছে আগে থেকেই মাঠে থাকা কোচিং স্টাফও। শেষ খবর পাওয়া পর্যন্ত ক্রিকেটাররা সবাই ড্রেসিংরুমে অবরুদ্ধ অবস্থায় আছেন। তামিম ও মুশফিক টুইট করে জানিয়েছেন, তাঁরা সবাই সুস্থ আছেন।

    এখন পর্যন্ত জানা গেছে, কালকের টেস্টটি না খেলার সম্ভাবনাই বেশি। খুব শিগগিরই আনুষ্ঠানিক ঘোষণা আসবে। বিসিবি প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী জানিয়েছেন, ক্রাইস্টচার্চে বাংলাদেশের টিম হোটেলে নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়েছে। নিউজিল্যান্ড হেরাল্ড জানিয়েছে, দেশটির ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী ডেভিড হোয়াইট খুব শিগগিরই টেস্টটি পরিত্যক্ত করার ঘোষণা দেবেন। 


    আপডেট সকাল ১০টাঃ নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড এক বিবৃতিতে জানিয়েছে, কালকের ক্রাইস্টচার্চ টেস্ট পরিতযক্ত ঘোষণা করা হয়েছে। বাংলাদেশ দলে ফিরবে সেটা খুব শিগগির জানানো হবে।

     

     

    ছবি কৃতজ্ঞতাঃ মোহাম্মদ ইসাম।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন