• আইপিএল ২০১৯
  • " />

     

    পেসার খুঁজে পাওয়া যাচ্ছে না আইপিএলে!

    পেসার খুঁজে পাওয়া যাচ্ছে না আইপিএলে!    

    লুঙ্গি এনগিদি ও আনরিখ নর্টজে আইপিএল থেকে ছিটকে পড়েছিলেন আগেই। লাসিথ মালিঙ্গাও কাল জানিয়ে দিয়েছেন, দেশের হয়ে বিশ্বকাপের জন্য প্রস্তুতি নেওয়ার জন্য থাকছেন না এবারের আইপিএলে। আজ অ্যাডাম মিলনেও ছিটকে গেলেন চোটে, আইপিএলের দলগুলো এবার বিদেশী পেসার সংকটেই পড়ে গেল।

    নর্টজের খেলার কথা ছিল কলকাতা নাইট রাইডার্সের হয়ে, তাঁকে ২০ লাখ ভিত্তিমূল্যে কিনেছিল কেকেআর। কিন্তু দক্ষিণ আফ্রিকার হয়ে সর্বশেষ শ্রীলঙ্কা সিরিজে খেলার সময় চোট পেয়েছেন কাঁধে, যেটি তাঁকে ছিটকে দিয়েছে ছয় সপ্তাহের জন্য। এনগিদির খেলার কথা ছিল চেন্নাই সুপার কিংসের হয়ে, কিন্তু পেশীর চোটে তিনিও ছিটকে পড়েছেন এবারের আসর থেকে।

    তবে মুম্বাই ইন্ডিয়ানসের কপালটাই বেশি খারাপ। লাসিথ মালিঙ্গা কাল জানিয়ে দিয়েছেন, শ্রীলঙ্কার হয়ে ঘরোয়া টুর্নামেন্ট খেলার জন্য এবারের আসরে তাঁকে মুম্বাইয়ের হয়ে দেখার সম্ভাবনা বেশ ক্ষীণ। আজ নিউজিল্যান্ডের পেসার অ্যাডাম মিলনেও গোড়ালির চোটে টুর্নামেন্ট থেকে ছিটকে গেলেন। মুম্বাইয়ের এখন দুজনের জন্যই বিকল্প খুঁজতে হবে। এর মধ্যে মিলনের ভিত্তিমূল্য ৭৫ লাখ রূপি, আর মালিঙ্গার জন্য তা ২ কোটি রূপি। নতুন পেসার নিতে গেলে এই দামের বেশিও যেতে পারবে না মুম্বাই। তার ওপর পাকিস্তানের সঙ্গে খেলার জন্য অস্ট্রেলিয়ান পেসার জেসন বেহরেনডেফকেও পাচ্ছে না তারা। বিদেশী পেসার বলতে শুধু কিউই মিচেল ম্যাকলানাহান আর অলরাউন্ডার বেন কাটিং।

     

     

    পেসার খুঁজে পাওয়া সবার ক্ষেত্রেই একটা সমস্যা হয়ে দাঁড়াবে। মোস্তাফিজের মতো কেউ যেমন এবার আইপিএলে খেলার অনুমতিই পাননি। আলজারি জোসেফের ওপর মুম্বাইয়ের নজর আছে বলে শোনা যাচ্ছে। এর বাইরে ডেল স্টেইন, মরনে মরকেল, কেন রিচার্ডসনদের মতো কেউ কেউ এখনো দল পাননি।