• লা লিগা
  • " />

     

    ১২ ম্যাচ নিষিদ্ধ হতে পারেন কস্তা

    ১২ ম্যাচ নিষিদ্ধ হতে পারেন কস্তা    

    রেফারিকে অপমান করে ম্যাচের মাত্র ২৮ মিনিটেই সরাসরি লাল কার্ড দেখেছিলেন ডিয়েগো কস্তা। বার্সেলোনার বিপক্ষে মাঠ ছাড়লেও সহজে পার পাচ্ছেন না অ্যাটলেটিকো মাদ্রিদ ফরোয়ার্ড। রেফারির মা তুলে গালি দেওয়ার অভিযোগ প্রমাণিত হলে চার থেকে বারো ম্যাচ পর্যন্ত নিষিদ্ধ হতে পারেন কস্তা।

    অ্যাডভান্টেজ না পাওয়ায় বার্সার বিপক্ষে ম্যাচের ২৮ মিনিটে রেফারির দিকে তেড়েফুঁড়ে আসেন কস্তা। এরপর রেফারিকে কিছু একটা বলার পরপরই তাঁকে লাল কার্ড দেখান হেসুস গিল মানজানো।  পরে জানা যায়, রেফারির মাকে নিয়ে অশালীন কথা বলেছিলেন কস্তা। লাল কার্ড দেখার পরেও রেফারির সাথে তর্ক চালিয়ে যাচ্ছিলেন কস্তা। বার্সা ডিফেন্ডার জেরার্ড পিকে কস্তাকে বারবার সাবধান করে বলছিলেন, চুপ না করলে নিষেধাজ্ঞারও আসতে পারে। 

    শেষ পর্যন্ত পিকের কথাই সত্যি হতে পারে। লাল কার্ড দেখেই পার পাচ্ছেন না কস্তা। লা লিগার ডিসিপ্লিনারি কমিটি এই ব্যাপারে তদন্ত করবে। লিগের নিয়মের ৯৪ ধারা অনুযায়ী রেফারি, সহকারি রেফারি কিংবা কর্মকর্তাদের সাথে বাজে ব্যবহার করলে নিষেধাজ্ঞা পেতে হবে। অভিযোগ প্রমাণিত হলে কমপক্ষে চার ম্যাচ ঊর্ধ্বে বারো ম্যাচ পর্যন্ত নিষেধাজ্ঞা পেতে পারেন কস্তা। ফলে তার এবারের মৌসুমটাই শেষ হয়ে যাবে। তবে লিগ কর্তৃপক্ষ চাইলে তাঁকে দুই থেকে তিন ম্যাচের নিষেধাজ্ঞা দিয়েও সতর্ক করতে পারে।

     

     

    এদিকে অ্যাটলেটিকো মাদ্রিদের পক্ষ থেকে দাবি করা হয়েছে, কস্তার কথা আসলে বুঝতে পারেননি রেফারি। রেফারির মা কিংবা রেফারি, কাউকেই গালি দেননি তিনি। শুধু নিজের হতাশার কথাই প্রকাশ করেছিলেন।

    শেষ পর্যন্ত কয় ম্যাচের নিষেধাজ্ঞা পান কস্তা, সেটা জানা যাবে কয়েকদিনের মাঝেই।