• আইপিএল ২০১৯
  • " />

     

    আইপিএলের পাওনা টাকা না পেয়ে স্টার্কের মামলা

    আইপিএলের পাওনা টাকা না পেয়ে স্টার্কের মামলা    

    ইনজুরির কারণে গত মৌসুমের আইপিএল খেলেননি তিনি। কলকাতা নাইট রাইডার্সের হয়ে মাঠে না নামলেও ইনসুরেন্স থেকে প্রায় ১২ কোটি টাকা পাওনা ছিল মিচেল স্টার্কের। এক বছর পেরিয়ে গেলেও সেই টাকা দেয়নি লন্ডনভিত্তিক ইনসুরেন্স কোম্পানি লয়েড। এবার পাওনা টাকা না পেয়ে সেই কোম্পানির বিরুদ্ধে মামলা ঠুকে দিলেন স্টার্ক।

    ২০১৮ সালের আইপিএলে স্টার্ককে ১৪ কোটি টাকায় কিনেছিল কলকাতা। তবে লয়েডের সাথে তার  চুক্তি ছিল, ইনজুরির কারণে যদি একটি ম্যাচেও মাঠে নামতে না পারেন, তাও তাঁকে ১২ কোটি টাকা দেওয়া হবে। সাধারণত লয়েড এমন কিছু ইনসুরেন্স করে যা অন্য কোম্পানি করে না।

    টুর্নামেন্ট শুরুর ঠিক আগে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্টে ইনজুরিতে পড়েছিলেন স্টার্ক। আইপিএলের মাঝপথে দলের সাথে যোগ দেওয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত পায়ের সেই ইনজুরির কারণে ছিটকে যান তিনি। 

    এরপর পেরিয়ে গেছে এক বছরেরও বেশি সময়। কিছুদিন আগে শুরু হয়েছে আইপিএলের নতুন মৌসুমও। এবার অবশ্য স্বেচ্ছায়ই আইপিএলে খেলছেন না স্টার্ক। এতদিন পেরিয়ে গেলেও লয়েদের ইনসুরেন্সের পাওনা টাকা বুঝে পাননি তিনি। যদিও গত বছরের ৩১ মার্চের মাঝেই প্রায় এক লাখ ডলার ইনসুরেন্স ভরেছিলেন তিনি। ইনসুরেন্স কোম্পানির কর্তৃপক্ষের বিরুদ্ধে তাই ভিক্টোরিয়ার আদালতে মামলা করেছেন স্টার্কের আইনজীবী মিলস ওকলি। 

     

     

    স্টার্কের পক্ষ থেকে বলা হয়েছে, আইপিএলের আগে পাওয়া ইনজুরির ব্যাপারে সবকিছুই জানানো হয়েছিল লয়েডসকে, 'স্টার্কের ইনজুরির ব্যাপারে ইনসুরেন্স কোম্পানিকে জানানো হয়েছিল। দুই পক্ষের মাঝে শেষবার যোগাযোগ হয়েছিল গত বছরের ২২ নভেম্বর। সেখানে লয়েডের পক্ষ থেকে বলা হয়েছিল, বাদী (স্টার্ক) ইনজুরির কারণে ইনসুরেন্সের অর্থ পাবে না।'