• আইপিএল ২০১৯
  • " />

     

    • আইপিএল ২০১৯

    মেজাজ হারিয়ে মাঠে ঢুকে জরিমানা দিয়েই পার পেয়ে গেলেন ধোনি

     

    রাজস্থান রয়্যালস আর চেন্নাই সুপার কিংসের ম্যাচে তখন তুমুল উত্তেজনা। ম্যাচের পেন্ডুলাম একবার একদিকে হেলে পড়ে তো আরেক বার অন্যদিকে। ক্রিজে মহেন্দ্র সিং ধোনি, পাঁচ বলে চেন্নাইয়ের দরকার ১০ রান। স্টোকস মাথা ঠাণ্ডা করে করলেন দারুণ এক ইয়র্কার, ধোনি বোল্ড। মিচেল স্যান্টনার ক্রিজে, স্টোকস করতে আসছেন পরের বল। আসল নাটক শুরু এরপর।

    স্টোকসের বলে শুরুতে নো বল সংকেত দিয়েছিলেন আম্পায়ার উলহাস গান্ধে। কিন্তু লেগ আম্পায়ার ব্রুস অক্সেনফোর্ড সংকেত দেন, বলটা নো হয়নি। শুরু হয় বিভ্রান্তি। স্কোয়ার লেগ আম্পায়ারের সিদ্ধান্তই বহাল থাকে, তবে রবীন্দ্র জাদেজারা প্রতিবাদ জানিয়ে যাচ্ছিলেন। ওদিকে ধোনি ঢুকে পড়েছেন মাঠের ভেতর, আম্পায়ারের সঙ্গে কথাও বললেন। চেনা সেই শান্ত, স্থিতধী ধোনির সঙ্গে ঠিক যেন মেলানো যাচ্ছিল না। ওদিকে স্টোকসের সঙ্গেও কি নিয়ে কথা বিনিময়ও হলো। কিন্তু ঘটনাটা আর বেশিদূর গড়াল না। নো বল মেনেই চেন্নাই খেলা শুরু করল।

    তবে ধোনি যেভাবে মাঠে ঢুকে গেছেন, সেটা ছিল অভিনবই। নিয়ম অনুযায়ী আউট হয়ে যাওয়ার পর কোনো অধিনায়ক এটা করতেই পারেন না। ধোনির ওই কাণ্ডের পরেই বোঝা যাচ্ছিল, কিছু একটা শাস্তি হবে। তবে নিষেধাজ্ঞা পেতে হয়নি, জরিমানা দিয়েই পার পেয়ে যাচ্ছেন। আইসিসির লেভেল ২ সংক্রান্ত বিধিভঙ্গের কারণে ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা দিতে হচ্ছে।

     

     

    কালকের ম্যাচটা অবশ্য শেষ পর্যন্ত জিতেছে চেন্নাই। তবে ধোনির ফেয়ার-প্লে ভাবমূর্তিতে একটা কালো দাগ যে লেগেছে তাতে সন্দেহ নেই।