• আইপিএল ২০১৯
  • " />

     

    ধোনির মেজাজ হারিয়ে ফেলার ব্যাপারটা বুঝতে পারছেন সাকিব

    ধোনির মেজাজ হারিয়ে ফেলার ব্যাপারটা বুঝতে পারছেন সাকিব    

    আইপিএলে কোড অফ কন্ডাক্ট ভঙ্গ করে মাঠে ঢুকে আম্পায়ারদের সঙ্গে বাক-বিতন্ডায় জড়িয়ে পড়া মাহেন্দ্র সিং ধোনির সঙ্গে নিজের মিল খুঁজে পাচ্ছেন সাকিব আল হাসান। নিদাহাস ট্রফিতে শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে মেজাজ হারিয়েছিলেন সাকিব, এক সময় খেলা ছেড়ে বের হয়ে আসতে বলেছিলেন ব্যাটসম্যানদের। এমন আচরণে তাদের ‘প্যাশন’টা বুঝা যায় বলেও মনে করিয়ে দিয়েছেন সাকিব। 

    রাজস্থান রয়্যালসের বিপক্ষে চেন্নাই সুপার কিংসের ম্যাচে আম্পায়ারের এক সিদ্ধান্ত মানতে না পেরে মাঠে ঢুকে পড়েছিলেন ধোনি। বেন স্টোকসের ফুলটসে বোলিং-প্রান্তের আম্পায়ার উলহাস গান্ধে নো-বলের সঙ্কেত দিলেও পরে স্কয়ার লেগ আম্পায়ার ব্রুস অক্সেনফোর্ডের সঙ্গে আলোচনার পর সে সিদ্ধান্ত বদলে নেন তিনি। ডাগ-আউট ছেড়ে এরপর মাঠে ঢুকে পড়েছিলেন তিনি। 

    সানরাইজার্স হায়দরাবাদের পরের ম্যাচের আগে এ বিষয়ে কথা বলতে গিয়ে সাকিব বলেছেন, “আমি নিদাহাস ট্রফিতে এ কাজটাই করেছিলাম। এ বিষয়ে মন্তব্য করতে পারবো না আসলে।” 

    “এটা হিট অফ দ্য মোমেন্টে হয়ে যায়। আসলে ক্রিকেটার হিসেবে আপনার প্যাশনটা প্রকাশ পায় এতে। আপনি দলের জন্য কতো প্রবলভাবে জিততে চান”, যোগ করেছেন সাকিব। ধোনি অবশ্য বেশ অল্পের ওপর দিয়ে পার হয়ে গেছেন, নিষেধাজ্ঞার মতো বড় কিছু নয়, ম্যাচ ফির পঞ্চাশ শতাংশ জরিমানা গুণেছেন তিনি। 

    আপাতত ধোনির ‘পাশে থাকলেও’ মাঠে নেই সাকিব। এ মৌসুমে প্রথম ম্যাচের পর আর সুযোগ পাননি তিনি। চারজন বিদেশী- ডেভিড ওয়ার্নার, জনি বেইরস্টো, রশিদ খান ও মোহাম্মদ নবি ভাল করছেন বলেই নেই তিনি, মানছেন সেটা। 

     

     

    “সব বিদেশী ক্রিকেটাররা সত্যিই ভাল করছে। এটা হতাশাজনক, তবে পরিস্থিতি তো বুঝতে হবে। টিম ম্যানেজমেন্টের জন্য ব্যাপারটা কঠিন। আমাকে ফিট থেকে প্রস্তুত থাক্তএ হবে। বিশ্বকাপও আসছে, অনুপ্রেরণার অভাব নেই। সুযোগ আসলেই দুহাতে লুফে নিতে হবে। আমি আগের চেয়ে বেশি অনুশীলন করছি।”