• আইপিএল ২০১৯
  • " />

     

    রাজস্থান থেকে বরখাস্ত রাহানে, নতুন অধিনায়ক স্মিথ

    আইপিএলের অর্ধেকেরও বেশি শেষ হয়ে গেছে, রাজস্থান রয়্যালস সেই আট ম্যাচের ছয়টিতেই হেরে প্লে অফ থেকে বাদ পড়ার শংকায়। এমন একটা সময়ে ব্যর্থতার দায় নিয়ে অধিনায়কত্ব হারিয়েছেন আজিঙ্কা রাহানে, তাঁর জায়গায় নতুন অধিনায়ক হয়েছেন অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ।

    ঘোষণাটা এমন একটা সময়ে এলো, যখন রাজস্থান অনেক দিক দিয়েই বেশ চাপে। এমনিতেই পয়েন্ট তালিকার নিচ থেকে দুই নম্বরে তারা। তার ওপর ২৫ এপ্রিল  ইংল্যান্ডের বিশ্বকাপ প্রস্তুতির জন্য চলে যাবেন জস বাটলার, বেন স্টোকস ও জফরা আর্চার। প্লে অফের জন্য সামনের ছয় ম্যাচের অন্তত পাঁচটিতে জিততে হবে রাজস্থানকে, জিততে হতে পারে ছয়টি ম্যাচের সবকটিতেই। এমন সময়ে রাহানেকে সরিয়ে স্মিথের হাতেই অধিনায়কত্ব দিল তারা। এক বিবৃতিতে রাজস্থান বলেছে, রাহানের অধীনে গত বছর শেষ চারে খেলেছে রাজস্থান, তার সেই অবদানের কথা দল কৃতজ্ঞভরে স্মরণ করে। তবে পরিবর্তিত পরিস্থিতিতে অধিনায়কত্বেও একটা বদল আসা দরকার বলে মনে করছে তারা। সেজন্যই স্মিথকে দেওয়া হচ্ছে দায়িত্ব।

     

     

    গত বছর বল টেম্পারিং কেলেঙ্কারিতে আইপিএলে ছিলেন না স্মিথ। তার আগের বছর অবশ্য রাইজিং পুনে সুপারজায়ান্টসকে নিয়ে গিয়েছিলেন আইপিএলের ফাইনালে। স্মিথ নিজেও অবশ্য পুরোটা সময় থাকবেন না, ১মে থেকে যোগ দেবেন অস্ট্রেলিয়ার বিশ্বকাপ প্রস্ততিতে। তার আগে অবশ্য আরও পাঁচটি ম্যাচ খেলে ফেলবে রাজস্থান। শেষ ম্যাচের জন্য আর যদি প্লে অফে উঠে সেক্ষেত্রে নতুন অধিনায়ক ঘোষণা করতে হবে তাদের।  

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন