• আইপিএল ২০১৯
  • " />

     

    সাকিবের ফেরার দিনে ওয়াটসনে ম্লান হায়দরাবাদ

    সাকিবের ফেরার দিনে ওয়াটসনে ম্লান হায়দরাবাদ    

    হায়দরাবাদ ১৭৫/৩, ২০ ওভার
    চেন্নাই ১৭৬/৪, ১৯.৫ ওভার 
    চেন্নাই ৬ উইকেটে জয়ী 


    আট ম্যাচ পর সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলতে নেমে হারের স্বাদ পেয়েছেন সাকিব আল হাসান। মনিশ পান্ডের ৪৯ বলে ৮৩ ও ডেভিড ওয়ার্নারের ৪৫ বলে ৫৭ রানে ভর করে ১৭৩ রান তোলা হায়দরাবাদকে হতাশ করেছেন শেন ওয়াটসন। ৪ রানের জন্য সেঞ্চুরি মিস করলেও তার ইনিংস হয়ে গেছে ম্যাচের ফল নির্ধারণী। 

    টসে হেরে ব্যাটিংয়ে নেমেছিল হায়দরাবাদ। ৫ রানেই জনি বেইরস্টোকে হারালেও তাদেরকে পথে ফিরিয়েছিল পান্ডে-ওয়ার্নারের ১১৫ রানের জুটি। চারে নেমে ‘থ্রিডি’ বিজয় শংকর করেছেন ২০ বলে ২৫, ব্যাটিংয়ে নামতে হয়নি সাকিবকে। 

    দ্রুত উইকেট পেয়েছিল হায়দরাবাদও। তৃতীয় ওভারে ফাফ ডু প্লেসি ফেরার সময় চেন্নাইয়ের রান ছিল মাত্র ৩। তবে সুরেশ রায়নার সঙ্গে ৭৭ রানের পর ‘থ্রিডি চশমাওয়ালা’ আম্বাতি রাইডুর সঙ্গে শেন ওয়াটসনের ৮০ রানের জুটি মোটামুটি ম্যাচ থেকে ছিটকে দিয়েছে হায়দরাবাদকে। ৩৩ রানে ওয়াটসনের ক্যাচ ফেলেছিলেন বেইরস্টো, ৯৬ রানে গিয়ে সেটা ধরলেও যা ক্ষতি হয়ে গেছে ততক্ষণে। 

    ভুবনেশ্বর কুমার, খলিল আহমেদ ও সাকিব আঁটসাঁট বোলিং-ই করেছেন, তবে সন্দিপ শর্মা ও রশিদ খানের ওপর চড়াও হয়েছিলেন চেন্নাই ব্যাটসম্যানরা। ভুবনেশ্বর ৪ ওভারে দিয়েছেন মাত্র ১৮, খলিল দিয়েছেন ২৬, সাকিব দিয়েছেন ২৭। সাকিব উইকেট পাননি কোনও। তবে সন্দিপ শর্মা ৩.৫ ওভারেই দিয়েছেন ৫৪ রান, বিবর্ণ রশিদ ৪ ওভারে গুণেছেন ৪৪ রান। 

    এ জয় দিয়ে দিল্লীকে টপকে আইপিএলের পয়েন্ট টেবিলের শীর্ষে চলে গেছে চেন্নাই। 

    এ ম্যাচের আগে সাকিব খেলেছিলেন হায়দরাবাদের প্রথম ম্যাচে। মূলত বিদেশীদের পারফরম্যান্সই সুযোগ দেয়নি সাকিবকে। জনি বেইরস্টো ও ডেভিড ওয়ার্নারের সঙ্গে হায়দরাবাদে খেলেছেন রশিদ খান, অধিনায়ক কেন উইলিয়ামসনও মাঝে সুযোগ পাননি মোহাম্মদ নবির কারণে। সাকিব আজ দলে এসেছিলেন নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসনের জায়গায়, দাদির মৃত্যুর খবরে নিউজিল্যান্ড গেছেন তিনি। অবশ্য পরের ম্যাচেই ফেরার কথা তার, আবার বিশ্বকাপে ইংল্যান্ডের প্রস্তুতি ক্যাম্পে যোগ দিতে আজকের ম্যাচের পরই চলে যাওয়ার কথা বেইরস্টোর। 

     

     

    এর আগে সাকিব বলেছিলেন, দলের হয়ে খেলার সুযোগ না পেয়ে হতাশ হলেও সামনের দিকে তাকিয়ে আছেন তিনি। বিশ্বকাপের ক্যাম্পে তাকে যোগ দিতে চিঠি পাঠানোর কথা বিসিবির, অবশ্য খেলার সুযোগ না পেলেও সাকিব তার ‘গুরু’ মোহাম্মদ সালাউদ্দিনকে নিয়ে গেছেন ভারতে, সেখানেই করছিলেন অনুশীলন। আর বাংলাদেশের বোলিং কোচ কোর্টনি ওয়ালশ বলেছিলেন, দেশে ফেরার আগে কয়েকটি ম্যাচ খেলে আসতে পারলে ভাল হবে সাকিবের জন্য।