• আইপিএল ২০১৯
  • " />

     

    হায়দরাবাদকে হারিয়ে টিকে রইল রাজস্থান, প্লে-অফে চেন্নাই

    আইপিএল, ৪৫তম ম্যাচ, জয়পুর
    হায়দরাবাদ ১৬০/৮, ২০ ওভার
    রাজস্থান ১৬১/৩, ১৯.১ ওভার 
    রাজস্থান ৭ উইকেটে জয়ী 


    আইপিএলের এ মৌসুমে এই প্রথম টানা দুই ম্যাচ খেললেন সাকিব আল হাসান, তবে মোট তিন ম্যাচ খেলেও জয়ের স্বাদ পাওয়া হলো না তার। মনিশ পান্ডের ৩৬ বলে ৬১ রানের সহায়তায় ১৬০ রান তুলেছিল হায়দরাবাদ, শুরুতে লিয়াম লিভিংস্টোনের ঝড়ের পর সাঞ্জু স্যামসনের ইনিংসে ৫ বল বাকি থাকতেই সেটা পেরিয়ে গেছে রাজস্থান। এ জয়ে প্লে-অফের লড়াইয়ে টিকে থাকলো রাজস্থান, তাদের জয়ে এ মৌসুমে প্রথম দল হিসেবে প্লে-অফে পৌঁছে গেছে চেন্নাই। ৩ ম্যাচ বাকি রেখে ১০ পয়েন্ট নিয়ে হায়দরাবাদ এখন চার নম্বরে। ২৯ এপ্রিল পাঞ্জাবের বিপক্ষে ম্যাচ হায়দরাবাদের, সেটিই হতে পারে সাকিবের এ মৌসুমে শেষ ম্যাচ। 

    টসে জিতে ফিল্ডিং নিয়েছিল রাজস্থান। শুরুতে কেন উইলিয়ামসনকে হারালেও পান্ডে ও ডেভিড ওয়ার্নারে ভাল ভিতই পেয়েছিল হায়দরাবাদ। কোনো বাউন্ডারি না মেরেই ওয়ার্নার করেছেন ৩২ বলে ৩৭ রান। পান্ডের সঙ্গে তার জুটি ৭৫ রানের, তবে এরপর হায়দরাবাদ উড়ানটা পায়নি। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে শেষ ৪৭ বলে তারা তুলতে পেরেছে মাত্র ৪৭ রান। পাঁচে নেমেছিলেন সাকিব আল হাসান, জয়দেব উনাডকটের বলে ক্যাচ দেওয়ার আগে ১০ বলে করেছেন ৯ রান। 

    জস বাটলার আগে থেকেই ছিলেন না, এ ম্যাচে রাজস্থান পায়নি দুই ইংলিশ ক্রিকেটার জফরা আর্চার ও বেন স্টোকসকে। তবে আরেক ইংলিশ লিভিংস্টোন রাজস্থানকে এনে দিয়েছেন ‘পারফেক্ট’ শুরু। ২৬ বলে তিনি করেছেন ৪৪ রান, রশিদ খানের বলে কট-বিহাইন্ড হওয়ার আগে। ওপেনিংয়ে আজিঙ্কা রাহানের সঙ্গে লিভিংস্টোনের জুটিতে উঠেছিল ৫৫ বলে ৭৮ রান। 

     

     

    এরপর রাহানেকে ফিরিয়েছেন সাকিব আল হাসান, তুলে মারতে গিয়ে তিনি ওয়ার্নারের হাতে ধরা পড়েছেন লং-অফে। অবশ্য এরপরও পথ হারায়নি রাজস্থান, স্টিভ স্মিথ ও স্যামসনের ৫৫ রানের তৃতীয় উইকেট জুটিতেই জয় মোটামুটি নিশ্চিত হয়ে গেছে তাদের। ৩ ওভারে ২২ রানে ১ উইকেটের ফিগার নিয়ে শেষ ওভার করতে এসেছিলেন সাকিব, প্রথম বলেই চার মেরে খেলা শেষ করেছেন স্যামসন।