• ইংল্যান্ড-পাকিস্তান সিরিজ
  • " />

     

    • ইংল্যান্ড-পাকিস্তান সিরিজ

    বৃষ্টিতে ভেসে যাওয়া ম্যাচে 'ট্রেইলার' দেখালেন আর্চার

    ১ম ওয়ানডে, ওভাল
    পাকিস্তান ৮০/২, ১৯ (৪১) ওভার
    ম্যাচ পরিত্যক্ত 


    ১৯ ওভার খেলা হয়েছে, পাকিস্তান তাতে হারিয়েছে ২ উইকেট। এর মধ্যে একটি জফরা আর্চারের। আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও পাকিস্তানের বিপক্ষে একমাত্র টি-টোয়েন্টি যদি আর্চারের আগমণের ‘টিজার’ হয়, তাহলে ওভালের এই পরিত্যক্ত ম্যাচে তিনি দেখালেন ট্রেইলার। নিখাঁদ পেসের সঙ্গে ভীতিজাগানিয়া লাইন-লেংথে ৪ ওভারের স্পেলে পাকিস্তানকে কাঁপিয়ে দিয়েছিলেন আর্চার। সঙ্গে ইংল্যান্ডের বিশ্বকাপ দলে নিজের একটা জায়গার দাবি আরও জোরালো করলেন তিনি, বৃষ্টিতে শেষ পর্যন্ত ভেসে যাওয়া সিরিজের প্রথম ওয়ানডেতে তাই হেডলাইন ওই আর্চারই। 

     

    বৃষ্টি, বৃষ্টি....

    লন্ডনে বৃষ্টি ছিল ম্যাচ শুরু হওয়ার আগেই, শেষ পর্যন্ত খেলা শুরু হলেও তা নেমে এসেছিল ৪৭ ওভারে। পাকিস্তান দলে নেওয়া হয়েছিল বিশ্বকাপে জায়গা না পাওয়া মোহাম্মদ আমিরকে, তবে আর্চার নিজের উপস্থিতি জানান দিতে পারলেও সে সুযোগ শেষ পর্যন্ত হয়নি আমিরের। টসে জিতে ফিল্ডিং নিয়েছিলেন ইংল্যান্ড অধিনায়ক অইন মরগান, দ্বিতীয় ওভারে এসেছিলেন আর্চার। 

    নিজের প্রথম ওভারটা ইমাম-উল-হককে করেছেন মেইডেন। পরের ওভারে এসে হয়েছেন সফল, খোঁচা মেরেছেন ফাখার জামান। তৃতীয়বারের চেষ্টায় গিয়ে স্লিপে সফল হয়েছেন জো রুট, আর্চার সে ওভারও নিয়েছেন মেইডেন। চার ওভার পর তাকে সরিয়ে নিয়েছেন মরগান, আর্চারের ফিগার ছিল তাই ৪-২-৬-১। 

     

     

    ২০ বলে ১৬ রান করে লিয়াম প্লাঙ্কেটের অফস্টাম্পের বাইরের বলে শরীর থেকে দূরে খেলতে গিয়ে ক্যাচ দিয়েছেন বাবর আজম, ৪৫ রানে পাকিস্তান হারিয়েছে ২ উইকেট। হারিস সোহেলকে নিয়ে এরপর জুটি গড়ছিলেন ইমাম, বৃষ্টি আবার হানা দিয়েছে এরপর। বেশ কিছুক্ষণ বিরতির পর আবার শুরু হতে পেরেছিল খেলা, এবার সেটা নেমে এসেছিল ৪১ ওভারে। তবে এ দফায় খেলা হতে পেরেছে মাত্র ১৪ বল, এরপর বেশ কিছুক্ষণ পর পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে ম্যাচ। 

    সিরিজের দ্বিতীয় ওয়ানডে ১১ মে, সাউথাম্পটনে।