• ক্রিকেট, অন্যান্য
  • " />

     

    বিসিবির এইচপির ব্যাটিং পরামর্শক হচ্ছেন ওয়াসিম জাফর

    বিসিবির এইচপির ব্যাটিং পরামর্শক হচ্ছেন ওয়াসিম জাফর    

    আভাসটা আগেই দিয়েছিলেন বিসিবির গেম ডেভেলপমেন্ট কমিটির প্রধান খালেদ মাহমুদ সুজন। আবাহনীর হয়ে কদিন আগেই প্রিমিয়ার লিগ খেলতে এসেছিলেন ওয়াসিম জাফর। এরপরেই তাঁকে হাই পারফরম্যান্সের কোচ হিসেবে নেওয়ার কথা ভাবে বিসিবি। ভারতীয় প্রচারমাধ্যম জানাচ্ছে, জাফর এই প্রস্তাব গ্রহণ করেছেন। সামনের ছয় মাস হাই পারফরম্যান্সের কোচ হিসেবে কাজ করবেন তিনি।

    এই বছর প্রিমিয়ার লিগে আবাহনীর হয়ে খেলার সময়েই নজর কেড়েছিলেন। ৪১ বছর বয়সেও আবাহনীর বড় ভরসা ছিলেন। তবে ব্যাটিং নিয়ে তাঁর ভাবনার গভীরতাই বেশি মুগ্ধ করেছিল আবাহনীতে খেলা দেশী খেলোয়াড়দের। সৌম্য সরকারও সেই সময় প্রশংসা করেছিলে তাঁর। আবাহনীর কোচ খালেদ মাহমুদ একই সঙ্গে আবার বিসিবির গেম ডেভেলপমেন্টের পরিচালকও। তরুণদের জন্য ব্যাটিং পরামর্শক হিসেবে জাফরকে নেওয়ার কথা তখন ভাবনায় আসে তাঁর।

     

     

    বিসিবির গেম ডেভেলপমেন্ট কর্মকর্তা কাওসার আহমেদ নিশ্চিত করেছেন, এই বছরের মে থেকে ছয় মাস হাই পারফরম্যান্সের ব্যাটিং কোচ হিসেবে কাজ করবেন জাফর। সেই সঙ্গে দরকার হলে অনূর্ধ্ব ১৬ থেকে ১৯ পর্যন্ত বয়সভিত্তিক দলকেও সাহায্য করবেন।

    ভারতের ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে সফল ব্যাটসম্যানদের একজন জাফর। মুম্বাইয়ের হয়ে ১৯ বছর খেলার পর বিদর্ভকে নিয়ে জিতেছেন টানা দুইটি রঞ্জি ট্রফি। দেশের হয়ে ৩১ টেস্ট খেলে করেছেন ১৯৪৪ রান, খেলেছেন দুইটি ওয়ানডেও।