• ক্রিকেট বিশ্বকাপ ২০১৯
  • " />

     

    অস্ট্রেলিয়ার বিপক্ষে ফিল্ডিং করতে নেমে গেলেন কলিংউড

    অস্ট্রেলিয়ার বিপক্ষে ফিল্ডিং করতে নেমে গেলেন কলিংউড    

    পল কলিংউড, ২০১৯ বিশ্বকাপে ইংল্যান্ডের জার্সি গায়ে মাঠের ভেতর। করছেন ফিল্ডিং। হিসাব মিলছে না? চোট আর প্রস্তুতি ম্যাচে ফিল্ডিংয়ের চাপ মাঠে নামিয়ে দিয়েছে ইংল্যান্ডের সহকারি কোচ পল কলিংউডকে। অস্ট্রেলিয়ার বিপক্ষে সাউদাম্পটনের প্রস্তুতি ম্যাচে ফিল্ডিং করেছেন তিনি।

    এ ম্যাচে আগে থেকেই চোট আঘাত করেছিল ইংল্যান্ডকে, অনুশীলনের সময় আঙুলে পাওয়া চোটের কারণে খেলছেন না নিয়মিত অধিনায়ক অইন মরগান। শুরুতে বিশ্রাম দেওয়া হয়েছিল জো রুটকেও। তবে চোট মাঠে নামিয়েছে রুটকে, এমনকি নামতে হয়েছে ২০১০ ওয়ার্ল্ড টি-টোয়েন্টিজয়ী অধিনায়ক কলিংউডকেও।


     


    প্রথমে বোলিংয়ের সময় চোট পেয়ে উঠে গেছেন পেসার মার্ক উড। তার জায়গায় নেমেছিলেন জফরা আর্চার। ডিপ মিডউইকেটে ফিল্ডিংয়ের সময় চোট পেয়ে উঠে গিয়েছিলেন তিনিও, তার জায়গায় নেমেছিলেন রুট। পরে অবশ্য আবার নেমেছিলেন আর্চার। 

    ফিল্ডারদের এই যাওয়া-আসার খেলায় জার্সি পরে নেমে গেলেন কলিংউডও, দুই দফায়। গায়ে ‘উড’লেখা ৩৩ নম্বর জার্সি, নামের সঙ্গে মিল বলে সেটা আরও ধন্দে ফেলে দিতে পারে আপনাকে। ফিল্ডিং করেছেন কাভারের মতো জায়গাতেও। সঙ্গে কলিংউডের ফিটনেস তো আছেই আপনাকে নস্টালজিক করে দিতে! ইংল্যান্ডের অন্যতম সেরা ফিল্ডার ছিলেন, প্রথম শ্রেণিতে খেলেছেন গত মৌসুম পর্যন্তও। 

     

     

    একদিন পরই বয়স হবে ৪৩ বছর, কলিংউডের ফিটনেসে অবশ্য সেসবের ছাপ মেলা কষ্ট। তবে তার ফিল্ডিংয়ে নামাটা ইংল্যান্ডের শুধুই সতর্কতামূলক পদ্ধতি, নাকি বিশ্বকাপের আগে চোট ওলট-পালটই করে দিল তাদের?