• " />

     

    সাকিব পারেন নি, সাকলাইন পেরেছেন

    সাকিব পারেন নি, সাকলাইন পেরেছেন    

    বাংলাদেশ প্রিমিয়ার লিগঃ

     

    আজকের ম্যাচঃ চিটাগং ভাইকিংস বনাম রংপুর রাইডার্স

     

    টপ অব দ্য ডে

     

    সাকলাইন সজীব (রংপুর রাইডার্স)

     

    ৪ ওভার বল করে মাত্র ২৬ রানের বিনিময়ে দখলে নিয়েছেন ৩টি উইকেট। দু’ দল মিলিয়ে এ ম্যাচে বল হাতে নিয়েছেন মোট ১৪ জন। এঁদের মধ্যে ইকোনমি রেট বিবেচনায় সজীবের ৬.৫০-ই সবচেয়ে কম। সমপরিমাণ ওভার করে একই ইকোনমি রেট আছে আর একজনের, তাঁরই সতীর্থ আবু জায়েদের। দখলে নিয়েছেন তামিম ইকবাল ও এনামুলের গুরুত্বপূর্ণ দুটি উইকেট।

     

    আর ব্যাট হাতে যখন নামলেন তখন জয়ের জন্য রংপুরের প্রয়োজন ১ বলে ১ রান। শফিউল ইসলামকে এগিয়ে এসে খেলে মিড অফে বল ঠেলে দিয়েই জয়সূচক রানটা তুলে নেন ২৬ বছর বয়সী রাজশাহীর এই তরুণ।

     

    ফ্লপ অব দ্য ডে

     

    সাকিব আল হাসান (রংপুর রাইডার্স)

     

    নবজাতক কন্যার মুখ দেখে সদ্যই দেশে ফিরেছেন সুদূর আমেরিকা থেকে। দীর্ঘ ভ্রমণের ক্লান্তি থেকেই কিনা, ব্যক্তিগত পারফরম্যান্সে প্রথম ম্যাচের অভিজ্ঞতা খুব সুখকর হয় নি রংপুরের দলপতির। বল হাতে ইনিংস উদ্বোধনে এসে প্রথম দু’ ওভারেই দিয়ে ফেলেন ২২ রান। ওভারপ্রতি ১১ রান দিয়ে এরপর আর বলই হাতে নেন নি সাকিব।

     

    ১৮৮ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নামেন চার নম্বরে। ২২ রানেই ৩ উইকেট খুইয়ে তখন দারুণ চাপে রংপুর। টানা তিন বল ব্যাটে লাগাতে ব্যর্থ হয়েই ধৈর্য হারালেন বিশ্বসেরা অলরাউন্ডার। পঞ্চম ওভারে শফিউল ইসলামের গুড লেন্থ বল জায়গা করে নিয়ে খেলতে গিয়ে ব্যাটের কানায় ছুঁইয়ে তুলে দেন উইকেটরক্ষক এনামুলের গ্লাভসে। ২৩ রানের মাথায় রংপুরের চতুর্থ ব্যাটসম্যান হিসেবে সাকিব ফিরে যান ব্যক্তিগত মাত্র ১ রান নিয়ে।