• " />

     

    অবশেষে জয়ের দেখা কুমিল্লার

    অবশেষে জয়ের দেখা কুমিল্লার    

    পয়েন্ট টেবিলের তলানিতে থাকা দুই দলের লড়াইয়ে শেষ হাসিটা হাসলো কুমিল্লা ভিক্টোরিয়ানসই। রাজশাহী কিংসকে ৩৩ রানে হারিয়ে চলতি আসরে নিজেদের ষষ্ঠ ম্যাচে এসে প্রথম জয় দেখলো বর্তমান চ্যাম্পিয়নরা।

     

     

    ১৫২ রান পুঁজি করে নিয়ন্ত্রিত বোলিংয়ে শুরু থেকেই রাজশাহীকে চাপে রাখেন কুমিল্লার বোলাররা। পঞ্চম ওভারে বল করতে এসে জুনায়েদ সিদ্দিকীকে বোল্ড করে পরের বলেই সাব্বির রহমানকে স্লিপে ক্যাচ বানান সোহেল তানভির। অপরপ্রান্তে নিয়মিত বিরতিতে উইকেট পড়লেও মমিনুল হক একপ্রান্ত আগলে আশা বাঁচিয়ে রাখেন রাজশাহীর। টেন ডেসকাটের এক ওভার থেকে ১৯ রান তুলে নিয়ে ম্যাচ জয়ের সম্ভাবনাও জাগিয়ে তোলেন। তবে ওই ওভারেরই শেষ বলে অফ স্ট্যাম্পের অনেকতা বাইরের ফুল টস তুলে মেরে ডিপ মিড উইকেটে খালিদ লতিফের হাতে ধরা পড়েন ব্যক্তিগত ৫৩ রানে, ৫ চার আর ১ ছয়ে। ব্যাটসম্যানদের আসা-যাওয়ার মিছিলে এরপর রাজশাহী থেমে যায় ১২০ রানেই।

     

    এর আগে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা আশাপ্রদ হয় নি কুমিল্লার। ব্যাটিং অর্ডারে রদবদল করে সাধারণত চার নম্বরে নামা তরুণ অলরাউন্ডার নাজমুল হোসেন শান্তকে ইনিংস উদ্বোধনে পাঠানো হয় স্যামুয়েলসের বদলি হিসেবে নামা খালিদ লতিফের সাথে। পাকিস্তানের লতিফ দ্বিতীয় সুযোগেও সামর্থ্যের জানান দিতে ব্যর্থ হন, ইনিংসের তৃতীয় ওভারে সামনে এসে মারতে গিয়ে ক্যাচ তোলেন মিড-অফে। আরেক পাকিস্তানি আহমেদ শেহজাদ উইকেটে এসেই স্বদেশী মোহাম্মদ সামিকে এক ওভারে দু’বারের জন্য সীমানাছাড়া করে ঝড়ের ইংগিত দিচ্ছিলেন। কিন্তু পরের ওভারেই মিরাজকে উড়িয়ে মেরে ধরা পড়েন জুনায়েদের হাতে। ৪১ রানে ২ উইকেট হারিয়ে ফেলা কুমিল্লাকে পথ দেখান শান্ত ও ইমরুল। ৪২ রানের এই জুটি গড়ে শান্ত ফিরে যান ৪ চারে ব্যক্তিগত ৪১ রান নিয়ে। ২৫ বলে ৩৪ যোগ করে ইমরুলও ফিরে যান পয়েন্ট থেকে বদলি সানজামুল অসাধারণ এক থ্রোতে স্টাম্প ভেঙে দিলে। শেষ দিকে সোহেল তানভির আর রায়ান টেন ডেসকাটের অপরাজিত ৪২ রানের জুটিতে দেড়শ ছাড়ায় দলীয় সংগ্রহ।

     

    ব্যাট হাতে অপরাজিত ১৫ রানের পর গুরুত্বপূর্ণ ৪ উইকেট তুলে নিয়ে ম্যাচসেরা কুমিল্লার পাকিস্তানি অলরাউন্ডার সোহেল তানভির।

     

    সংক্ষিপ্ত স্কোরঃ কুমিল্লা ভিক্টোরিয়ানস ১৫২/৫, ২০ ওভার (নাজমুল শান্ত ৪১, ইমরুল কায়েস ৩৪; ড্যারেন স্যামি ২/৩৪); রাজশাহী কিংস ১২০, ১৯ ওভার (মমিনুল হক ৫৩, সোহেল তানভির ৪/১৮)

     

    ফলঃ কুমিল্লা ভিক্টোরিয়ানস ৩২ রানে জয়ী।

     

    ম্যাচ সেরাঃ সোহেল তানভির (কুমিল্লা ভিক্টোরিয়ানস)