• " />

     

    দিলশানের 'দ্বিতীয়' দুঃস্বপ্ন, সপ্রতিভ শফিউল

    দিলশানের 'দ্বিতীয়' দুঃস্বপ্ন, সপ্রতিভ শফিউল    

    বাংলাদেশ প্রিমিয়ার লিগঃ

     

    আজকের ম্যাচঃ চিটাগং ভাইকিংস বনাম সিলেট সুপারস্টার্স (চিটাগং ১ রানে জয়ী)

     

    টপ অব দ্য ডে

     

    শফিউল ইসলাম (চিটাগং ভাইকিংস)

     

    জাতীয় দলের জার্সি সর্বশেষ বার গায়ে তুলেছিলেন এক বছর আগে। চোট আর পারফরম্যান্সে ধারাবাহিকতার অভাবে আন্তর্জাতিক ক্রিকেটের সাথে তাঁর দুরত্বটা কেবলই বাড়ছে। বিপিএলের তৃতীয় আসরে নতুন করে সুযোগ পেয়েছেন নিজের সামর্থ্যের জানান দেয়ার। প্রথম ম্যাচে তাঁর করা শেষ ওভারটিতে চৌদ্দ রান তুলে শেষ বলে ম্যাচ জিতে নেয় রংপুর। তবে দ্বিতীয় দিনেই ঘুরে দাঁড়িয়েছেন এই ডানহাতি পেসার। ৪ ওভার বল করে ২৫ রানের বিনিময়ে নিয়েছেন ৩টি উইকেট। শেষ বলে পাওয়া জয়ের ম্যাচে সেরা খেলোয়াড়ও ২৬ বছর বয়সী এই তরুণই।

     

    ফ্লপ অব দ্য ডে

     

    তিলকরত্নে দিলশান (চিটাগং ভাইকিংস)

     

    ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচের টিটোয়েন্টি সিরিজ খেলেই এসেছেন বাংলাদেশে। দুটো ম্যাচেই দিলশানের ব্যাট পেয়েছিল পঞ্চাশোর্ধ রানের ইনিংস। বিপিএলের প্রথম ম্যাচে রংপুরের বিপক্ষেও করেন ২৯ রান ১৬ বল মোকাবেলায়। কিন্তু দ্বিতীয় ম্যাচে এসে খেই হারালেন ভাইকিংসদের এই লঙ্কান তারকা। ইনিংসের দ্বিতীয় ওভারে শুভাশিস রায়ের বল পুল করতে যেয়ে মিস টাইমিংয়ের কারণে তালুবন্দী হন নাজমুল ইসলামের। রানের খাতা না খুলেই প্যাভিলিয়নের পথে হাটেন তিনি।

     

    সিলেটের সামনে ১৮০ রানের লক্ষ্যমাত্রা বেঁধে দিয়ে দ্বিতীয় ওভারেই দিলশানের হাতে বল তুলে দেন অধিনায়ক তামিম। যেন ব্যাট হাতে ব্যর্থতাটুকু পুষিয়ে দেয়ার সুযোগ দিলেন! কিন্তু দিলশান সেটা আর পারলেন কই! ওই ওভারের ছ’টি বলেই তাঁকে চার হাঁকিয়ে সীমানাছাড়া করেন তাঁরই স্বদেশী আরেক দিলশান, দিলশান মুনাবীরা। দ্বিতীয় ম্যাচের দুই ইনিংসেই দ্বিতীয় ওভারদুটো তিক্ত অভিজ্ঞতা হয়ে থাকলো তাঁর জন্য। আর হ্যাঁ, দ্বিতীয়বার তাঁর হাতে বল তুলে দেয়ার সাহসটা দেখান নি তামিম!