• ক্রিকেট বিশ্বকাপ ২০১৯
  • " />

     

    • ক্রিকেট বিশ্বকাপ ২০১৯

    বিশ্বকাপ শেষ হয়ে গেল রাসেলের

    পুরো বিশ্বকাপজুড়েই চোটের সঙ্গে লড়াই করতে হয়েছে। সর্বশেষ বাংলাদেশের বিপক্ষে ম্যাচে সেই যে বাঁ হাঁটূতে চোট পেলেন, সেটা থেকে আর সেরে উঠতে পারলেন না। আজ আনুষ্ঠানিকভাবে জানা গেছে, বিশ্বকাপ শেষ হয়ে গেছে আন্দ্রে রাসেলের। তার বিকল্প হিসেবে সুনীল আমব্রিসের নাম ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড।

    পাকিস্তানের বিশ্বকাপে দুর্দান্ত এক স্পেলে এবারের বিশ্বকাপের শুরুটা ভালোই হয়েছিল রাসেলের। এরপর অস্ট্রেলিয়ার বিপক্ষেও দুই উইকেট পেয়েছিলেন, সেই ম্যাচে পুরনো চোট ফিরে আসে তার। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বৃষ্টিতে ভেসে যাওয়া ম্যাচে দলে ছিলেন না। এরপর ইংল্যান্ডের বিপক্ষে ব্যাট করলেও সেভাবে বল করতে পারেননি। বাংলাদেশের বিপক্ষেও চোট নিয়ে বল করেছেন, কিন্তু তেমন কিছু করতে পারেননি। নিউজিল্যান্ডের সঙ্গে ম্যাচে মাঠেই নামতে পারেননি। এবার তো শেষ হয়ে গেল বিশ্বকাপই।

    রাসেলের বিকল্প হিসেবে ডাক পাওয়া আমব্রিস  বিশ্বকাপের আগে ত্রিদেশীয় সিরিজে খেলেছিলেন। একটি সেঞ্চুরিসহ রানও পেয়েছিলেন বেশ। এই মুহূর্তে ওয়েস্ট ইন্ডিজের যে অবস্থা, শেষ চারের আশা বাঁচিয়ে রাখতে হলে সামনের সব ম্যাচ জিততেই হবে। রাসেলের চোটের সংবাদটা এর চেয়ে খারাপ সময়ে আসতে পারত না তাদের জন্য।