• বাংলাদেশের শ্রীলংকা সফর
  • " />

     

    চূড়ান্ত হলো বাংলাদেশ-শ্রীলংকা ওয়ানডে সিরিজের সূচি

    বিশ্বকাপের পরেই শ্রীলংকা সফরে যেতে পারে বাংলাদেশ, খবরটা মাস দুয়েক আগের। তবে ইস্টার সানডের ভয়ংকর বোমা হামলার পর সেই সফরের ভবিষ্যত নিয়ে প্রশ্ন উঠেছিল। আজ শ্রীলংকা ক্রিকেট বোর্ড আনুষ্ঠানিকভাবে নিশ্চিত করেছে, জুলাইয়ের শেষ সপ্তাহেই আসছে বাংলাদেশ। তবে ২৫ জুলাই থেকে পিছিয়ে প্রথম ওয়ানডে হয়েছে ২৬ জুলাই। মোট তিনটি ওয়ানডে খেলবে এই সফরে বাংলাদেশ।

     

    বিশ্বকাপের পর পর শ্রীলংকায় যেতে পারে বাংলাদেশ, সেটাও প্রায় মাস তিনেক পুরনো খবর। কিন্তু বোমা হামলার পর শ্রীলংকায় যাওয়া কতটা নিরাপদ, সেটা নিয়ে প্রশ্ন উঠে যায়। গত মেতে বিসিবি প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী বলেছিলেন, কলম্বোতে বিসিবির পক্ষ তেকে নিরাপতা দল পাঠানোর পর এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন তারা। তবে বিসিবি আনুষ্ঠানিকভাবে না জানালেও আজ শ্রীলংকা বোর্ড সফরের দিনক্ষণ প্রকাশ করল।

    গত ফেব্রুয়ারিতেই ক্রাইস্টচার্চে সন্ত্রাসী হামলা থেকে অল্পের জন্য বেঁচে গিয়েছিল বাংলাদেশ দল। এর পর পরেই দেশে ফিরে আসে তারা। মার্চে শ্রীলংকায় আরও একটি ভয়াবহ হামলার পর সফর নিয়ে স্বাভাবিকভাবেই উঠে যায় প্রশ্ন। তবে এরপর আর কিছু হয়নি, সফরটাও তাই হচ্ছে। বিসিবির মিডিয়া কমিটির প্রধান জালাল ইউনুসও বলেছিলেন, সফরটা হওয়ার ব্যাপারে ইতিবাচক দিকেই এগুচ্ছে দুই বোর্ড। ২৬, ২৮ ও ৩১ জুলাইতে এই তিন ওয়ানডেই হবে কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে।

    সেই সফরে সাকিব আল হাসান ছুটি চেয়েছেন বলে বিসিবির সূত্র থেকে জানা গেছে। তবে এখনও এ ব্যাপারে আনুষ্ঠানিকভাবে কিছু বলা হয়নি। এখন পর্যন্ত মাশরাফি বিন মুর্তজারই সেখানে নেতৃত্ব দেওয়ার কথা।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন