• বাংলাদেশের শ্রীলংকা সফর
  • " />

     

    • বাংলাদেশের শ্রীলংকা সফর

    শ্রীলংকা সফরে যাচ্ছেন তাইজুল-বিজয়, বাদ রাহী

    সাকিব আল হাসান আর লিটন দাস থাকছেন না, সেটা আগেই জানিয়েছিলেন নির্বাচক হাবিবুল বাশার। হজ্ব করা ও বিশ্রাম নেওয়ার জন্য ছুটি চেয়েছেন সাকিব, আর লিটন দাস বিয়ে করার জন্য চেয়েছেন ছুটি। এ ছাড়া বিশ্বকাপের দল থেকে একটিই পরিবর্তন আছে, বাদ পড়েছেন আবু জায়েদ রাহী। আর দলে এসেছেন বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম ও ওপেনার এনামুল হক বিজয়। নিয়মিতদের মধ্যে আর সবাই আছেন, খেলছেন অধিনায়ক মাশরাফিও।

    সাকিচের জায়গায় একজন বাঁহাতি স্পিনারকে নেওয়া হবে, সেই আভাস আগেই দিয়েছিলেন হাবিবুল। এর মধ্যে কর্ণাতকে মিনি রঞ্জি ট্রফিতেও ভালো করেছেন তাইজুল, এক ইনিংসেই নিয়েছেন ৮ উইকেট। তাইজুল সর্বশেষ ওয়ানডে খেলেছিলেন ২০১৬ সালে, আফগানিস্তানের বিপক্ষে সিরিজে। অন্যদিকে এনামুল হক বিজয় গত বছরেও ওয়ানডে দলের নিয়মিত সদস্য ছিলেন। ওয়েস্ট ইন্ডিজ সফরে ব্যর্থ হওয়ার পরে জায়গা হারিয়েছেন দলে। সর্বশেষ ওয়ানডেও খেলেছেন সেখানে। এর মধ্যে আফগানিস্তান এ দলের বিপক্ষে বাংলাদেশ এ দলের হয়ে কয়েক দিন আগেই পেয়েছেন সেঞ্চুরি। 

    ২৬ জুলাই থেকে তিনটি ওয়ানডে খেলবে বাংলাদেশ এই সিরিজে। ২৬, ২৮ ও ৩১ জুলাই কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে তিনটি ম্যাচ খেলবে বাংলাদেশ দল।