• লা লিগা
  • " />

     

    গ্রিযমানের চুক্তি নিয়ে আনুষ্ঠানিক অভিযোগ জানালো অ্যাটলেটিকো

    গ্রিযমানের চুক্তি নিয়ে আনুষ্ঠানিক অভিযোগ জানালো অ্যাটলেটিকো    

    আন্টোয়ান গ্রিযমানের বার্সেলোনার সঙ্গে চুক্তির ব্যাপারে আনুষ্ঠানিকভাবে লা লিগা কর্তৃপক্ষের কাছে অভিযোগ জানিয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ। জুলাইয়ের ১৪ তারিখ ১২০ মিলিয়ন ইউরোতে অ্যাটলেটিকো থেকে বার্সেলোনায় পাড়ি জমিয়েছেন গ্রিযমান। তবে অ্যাটলেটিকোর দাবি বার্সার কাছে আরও ৮০ মিলিয়ন ইউরো পায় তারা। 
     



     

    অ্যাটলেটিকো বিশ্বাস করে, গ্রিযমান আর বার্সার চুক্তি হয়ে ছিল আগে থেকেই। যখন গ্রিযমানের রিলিজ ক্লজ ছিল ২০০ মিলিয়ন ইউরো। জুলাইয়ের এক তারিখে গ্রিযমানের রিলিজ ক্লজ কমে দাঁড়িয়েছে ১২০ মিলিয়ন ইউরো। অ্যাটলেটিকো তাই জানিয়েছে, বার্সার কাছে আরও টাকা পাওনা তাদের। অ্যাটলেটিকোর দাবি, তাদের কাছে তথ্য ও উপাত্ত আছে যেটার ভিত্তিতে তারা প্রমাণ করতে পারবে বার্সা ও গ্রিযমানের চুক্তি হয়ে গিয়েছিল রিলিজ ক্লজ কমার আগেই। 

    গত সপ্তাহে লা লিগার সদর দপ্তরে গ্রিযমানের আইনজীবিরা বার্সার কাছ থেকে পাওয়া ১২০ মিলিয়ন ইউরো প্রদান করেছেন অ্যাটলেটিকোকে। এরপর গ্রিযমানকে আনুষ্ঠানিকভাবে পরিচয়ও করিয়ে দেওয়া হয়েছে বার্সেলোনা খেলোয়াড় হিসেবে। দলের সঙ্গে নিয়মিত অনুশীলনও করছেন ফ্রেঞ্চ ফরোয়ার্ড।

    বার্সা প্রেসিডেন্ট হোসে মারিয়া বার্তোমেউ অবশ্য বরাবরই অ্যাটলেটিকোর দাবি নাকচ করে আসছেন। তার মতে জুলাইয়ের ৪ তারিখ, অ্যাটলেটিকো সিইও মিগুয়েল মারিন ও বার্সা সিইও অস্কার গারুর মধ্যে দলবদল নিয়ে আলোচনা হয়েছিল। এরপর অ্যাটলেটিকো গ্রিযমানের জন্য বার্সার ১২০ মিলিয়ন ইউরোর প্রস্তাব নাকচ করে দেয়। ঘটনার এই অংশের ব্যাপারে অবশ্য অ্যাটলেটিকো ও বার্সা দুই পক্ষই একমত। বাকিটা নিয়েই যত সংশয়। 

    স্প্যানিশ কর্তৃপক্ষ ব্যাপারটির সুরাহা করতে না পারলে এটি চলে যাবে কোর্ট অফ আর্বিট্রেশন ফর স্পোর্টসের কাছে। সেটা সময় সাপেক্ষ ব্যাপার হলেও, গ্রিযমানের দলবদল নিয়ে নাটক যে এখানেই থামছে না সেটা একরকম নিশ্চিতই।