• বাংলাদেশের শ্রীলংকা সফর
  • " />

     

    • বাংলাদেশের শ্রীলংকা সফর

    সাকিবের বিকল্প হিসেবে আসিনি: তাইজুল

    এ যেন অনেকটা ছুটি শেষে একেকজন একেক জায়গা থেকে দলে যোগ দেওয়ার মতো। কেউ খেলছেন কর্ণাটকে, কেউ চট্টগ্রামে। সেখান থেকে যোগ দিচ্ছেন দলের সঙ্গে। শ্রীলংকা সফরে শুরুতে দেশে গিয়েছিলেন সাতজন ক্রিকেটার। সেখানে পরে ভারতের কর্ণাটক থেকে যোগ দিয়েছেন তাইজুল ইসলাম ও তাসকিন আহমেদ। আজ শ্রীলংকার প্রেমাদাসা স্টেডিয়ামে অনুশীলন করেছেন মোট নয় জনই। সেখানেই তাইজুল বলেছেন, সাকিবের বিকল্প হিসেবে দলে ঢোকার কথা চিন্তাও করেন না।

    সাকিবের বিকল্প হিসেবে যে একজন বাঁহাতি স্পিনারকে নিতে চাচ্ছে দল, সেটা বলেছিলেন নির্বাচক হাবিবুল বাশার। সেই জায়গায় নেওয়া হয়েছে তাইজুলকে। কর্ণাটকে মিনি রঞ্জি ট্রফিতে অবশ্য ভালো করেছেন তাইজুল। প্রথম ম্যাচে ইনিংসে ৮ উইকেট নেওয়ার পর আবার দ্বিতীয় ম্যাচে নিয়েছেন ইনিংসে ৬ উইকেট। তবে তারপরও নিজেকে কোনোভাবেই সাকিবের বিকল্প মনে করছেন না, ‘আসলে এই কথার সাথে একমত নই (সাকিবের বিকল্প প্রশ্নে)। সাকিব ভাইয়ের বিকল্প হিসেবে আমি আসি না। সাকিব ভাই ব্যাটিং বা বোলিং, দুটোতেই অসাধারণ। বিশ্বের এক নম্বর অলরাউন্ডার তিনি। তার সঙ্গে আমার তুলনা চলে না আসলে।’

    মূল দল কাল শ্রীলংকায় পৌঁছেছে, কাল তাদের সঙ্গী হয়েছেন তাইজুল-তাসকিন। রুবেল পৌঁছেছেন আজ। আর আজ আফগানিস্তানের বিপক্ষে এ দলের ম্যাচ খেলার পর কাল রওনা দেবেন মোহাম্মদ মিঠুন, সাব্বির রহমান, ফরহাদ রেজা ও এনামুল হক বিজয়।

    সাকিব-লিটন আগে থেকেই নেই। এরপর মাশরাফি আর সাইফ উদ্দিন শেষ মুহূর্তে ছিটকে গেলেন চোটে। আজ অনুশীলন শেষে তাইজুল অবশ্য বললেন, দল হিসেবে সবাই বেশ ফুরফুরেই আছেন, ‘এখন আমরা যে খারাপ অবস্থায় আছি তা কিন্তু না। আমরা বেশ ভালো অবস্থাতেই শ্রীলংকায় এসেছি। তাই এখানে আসলে ভালো খেলবে শেষ পর্যন্ত তারাই জিতবে। আমরা চেষ্টা করব নিজেদের খেলা দেখার। দলের আবহ ভালো। সবাই সবাইকে বেশ সাহায্য করছে।’

    ২৬ জুলাই প্রেমাদাসাতেই প্রথম ওয়ানডে খেলবে বাংলাদেশ-শ্রীলংকা। ২৮ ও ৩১ জুলাই হবে পরের দুইটি। তার আগে ২৩ জুলাই একটি প্রস্তুতি ম্যাচও খেলবেম তামিমরা।