• " />

     

    বিপিএলের মাঠ থেকে বহিষ্কার চার জুয়াড়ি!

    বিপিএলের মাঠ থেকে বহিষ্কার চার জুয়াড়ি!    

    চলমান বাংলাদেশ প্রিমিয়ার লিগের ভেন্যু থেকে অন্তত চারজন ‘জুয়াড়ি’কে সনাক্ত করে স্টেডিয়াম থেকে বের করে দেয়া হয়েছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের একজন কর্মকর্তার বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপি বলছে যে জুয়াড়িদের ‘প্রতিনিধি’ সন্দেহে ওই চারজনকে চিহ্নিত করে এই ব্যবস্থা নেন টুর্নামেন্টের দুর্নীতি বিরোধী ইউনিটের কর্মকর্তারা। তবে বিসিবির তরফে ওই চারজনের নাম-পরিচয় বা তারা কোন দেশের এসব ব্যাপারে কিছুই জানানো হয় নি।

     


    আরও পড়ুনঃ নতুন বিপিএলে পুরনো পাপীরা


     

    বিসিবির সাধারণ সম্পাদক ইসমাইল হায়দার মল্লিক এএফপিকে দেয়া সাক্ষাৎকারে বলছিলেন কেন তাঁরা সন্দেহভাজনদের ‘মাঠ থেকে বের করে দিয়ে’ই দায়িত্ব সেরেছেন, “তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার কোন সুযোগ আমাদের হাতে নেই। সুতরাং স্টেডিয়াম এলাকা থেকে বের করে দিয়েই আমাদের ক্ষান্ত থাকতে হয়েছে।”

    উল্লেখ্য, গত ৩০ নভেম্বরের বরিশাল বুলস বনাম চিটাগং ভাইকিংস ম্যাচটি নিয়ে অনেকের মধ্যেই তৈরি হয়েছে সন্দেহ। চিটাগং ভাইকিংসের হয়ে পাকিস্তানি ব্যাটসম্যান উমর আকমলের ‘হাস্যকর’ রানআউট, জিম্বাবুয়ের এল্টন চিগুম্বুরার এক ওভারে একাধিক ‘সন্দেহজনক’ নো-ওয়াইড আর সীমানা দড়িতে তিন তিনটি ‘সহজ’ ক্যাচ ফেলে দেয়া আর খেলোয়াড়দের ‘গা ছাড়া ভাব’ নিয়ে মূলধারার ও সামাজিক গণমাধ্যমে বেশ হৈচৈ পড়ে যায়।

     

     

    ম্যাচশেষের সংবাদ সম্মেলনে চট্টগ্রামের অধিনায়ক তামিম ইকবাল বলেছিলেন তাঁর কাছে কিছুই ‘সন্দেহজনক’ মনে হয় নি। আর বিসিবির সাধারণ সম্পাদকের ভাষ্য স্রেফ গণমাধ্যমের সন্দেহের ভিত্তিতে একটি ম্যাচ তদন্ত করে দেখার অবকাশ নেই, “আমাদের দুর্নীতি বিরোধী ইউনিটের কর্মকর্তারা প্রতিটি ভেন্যু এবং হোটেলে সক্রিয় আছেন। তাঁদের কাছে যদি কোনকিছু সন্দেহজনক মনে হয় তবেই কেবল আমরা অনুসন্ধান করে দেখতে পারি।”

     


    আরও পড়ুনঃ বিপিএল কেলেঙ্কারি নিয়ে মুখ খুললেন পন্ট