• চ্যাম্পিয়নস লিগ
  • " />

     

    রিয়াল থেকে আর্সেনালে যোগ দিলেন সেবায়োস

    রিয়াল মাদ্রিদ ছেড়ে আর্সেনালে যোগ দিয়েছেন স্প্যানিশ মিডফিল্ডার দানি সেবায়োস। টুইটারে এক ভিডিওতে তাকে দলে ভেড়ানোর কথা নিশ্চিত করেছে আর্সেনাল। ২০১৯-২০ মৌসুম উনাই এমেরির দলের হয়েই মাঠে নামবেন সেবায়োস।

    আর্সেনালে যোগ দিলেও 'গানার'দের সাথে সেবায়োসের চুক্তিটা সাময়িক। এক মৌসুমের জন্য ধারে খেলতে এসেছেন তিনি। চুক্তি অনুযায়ী সেবায়োসকে কিনতে পারবে না আর্সেনাল, আগামী মৌসুম শেষেই বার্নাব্যুতে ফিরবেন তিনি। জিনেদিন জিদান রিয়ালের ম্যানেজার হয়ে ফিরে আসার পর থেকেই সেবায়োসকে ধারে পাঠানোর চিন্তাভাবনা করছিল রিয়াল। আর্সেনালের মত দলে প্রিমিয়ার লিগে খেলার অভিজ্ঞতা ভবিষ্যতে কাজে দেবে সেবায়োসের, বিশ্বাস রিয়ালের হর্তাকর্তাদের।

     

     

    মার্কা জানিয়েছিল; আর্সেনাল, টটেনহাম হটস্পারের মধ্যে যেকোনও একটি ক্লাবে যোগ দেবেন সেবায়োস। সে সিদ্ধান্তটা তার ওপরই ছেড়ে দিয়েছিল রিয়াল। সেবায়োস বেছে নিয়েছেন আর্সেনাল। কিন্তু 'গানার'দের বিপক্ষে গত সপ্তাহের প্রীতি ম্যাচে মার্কো আসেন্সিও গুরুতর ইনজুরিতে পড়ে ছিটকে যান নয় মাসের জন্য। ম্যাচ শেষে আর্সেনাল ম্যানেজার উনাই এমেরিও স্বীকার করেছিলেন; আসেন্সিওর ইনজুরির জন্য হয়তো শেষ পর্যন্ত সেবায়োসকে ছাড়তে চাইবে না রিয়াল। এমেরির সে আশঙ্কা অবশ্য সত্যি হয়নি।

    রিয়াল বেটিসের যুবদলে ক্যারিয়ার শুরু করা সেবায়োসকে ২০১৭ সালে দলে নিয়েছিল রিয়াল। সে বছর অনূর্ধ্ব-২১ ইউরোর সেরা ফুটবলার হয়েছিলেন তিনি। এর আগে 'লা রোহা'দের হয়ে ২০১৫-তে অনূর্ধ্ব-১৯ ইউরো এবং ২০১৯-এ অনূর্ধ্ব-২১ ইউরো জিতেছেন সেবায়োস। ২০১৮ সালে স্পেনের জাতীয় দলে অভিষেক হয়েছিল তার। রিয়ালের হয়ে একবার করে জিতেছেন চ্যাম্পিয়নস লিগ, স্প্যানিশ সুপারকাপ এবং ইউয়েফা সুপারকাপ; দু'বার জিতেছেন ফিফা ক্লাব বিশ্বকাপ।