• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    ডার্বি কাউন্টির প্লেয়ার-ম্যানেজার হয়ে ফিরছেন রুনি

    ডার্বি কাউন্টির প্লেয়ার-ম্যানেজার হয়ে ফিরছেন রুনি    

    চ্যাম্পিয়নশিপের দল ডার্বি কাউন্টিতে প্লেয়ার-ম্যানেজার ভূমিকায় ইংল্যান্ডে ফিরছেন ওয়েইন রুনি। সাবেক ম্যানচেস্টার ইউনাইটেড ও ইংল্যান্ড অধিনায়ক এখন খেলছেন মেজর লিগ সকারের ক্লাব ডিসি ইউনাইটেডের হয়ে। 

    রুনি অবশ্য এখনই ফিরছেন না ইংল্যান্ডে। ২০২০ এর শুরু থেকে ডার্বির দায়িত্ব নেবেন তিনি। খেলবেনও একই দলে। তার আগ পর্যন্ত ডিসি ইউনাইটেডের হয়েই এমএলএসের মৌসুম শেষ করবেন রুনি। আপাতত ১৮ মাসের চুক্তিতে রুনিকে দলে ভেড়াচ্ছে ডার্বি কাউন্টি। দুই ক্লাবের পক্ষ থেকেই নিশ্চিত করা হয়েছে খবর।

     

     

    রুনির ইংল্যান্ড সতীর্থ ফ্রাঙ্ক ল্যাম্পার্ডও তার প্রথম ম্যানেজেরিয়াল দায়িত্ব পালন করেছিলেন ডার্বিতে। এরপর দলকে প্লে অফের ফাইনালে নিয়ে গেলেও অবশ্য প্রিমিয়ার লিগে ওঠাতে পারেননি। ল্যাম্পার্ড এরপর চেলসির ম্যানেজার হয়ে ফিরেছেন প্রিমিয়ার লিগে। 

    রুনিও ইংল্যান্ডে ফিরতে পেরে দারুণ খুশি। "ডার্বি আমাকে যে সুযোগ দিয়েছে তাতে আমি দারুণ খুশি। ফিলিপ ককু ও ফার্স্ট টিমের সঙ্গে কাজ করার জন্য দারুণ আগ্রহ নিয়ে অপেক্ষা করছি আমি। আমি নিশ্চিত আমি বড় অবদান রাখতে পারব দলের হয়ে। সমর্থক ও খেলোয়াড়দের সঙ্গে যোগ দিতে মুখিয়ে আছি। কোচিং ক্যারিয়ার শুরু করতেও একই রকম আগ্রহ নিয়ে অপেক্ষা করছি।"

    ডিসি ইউনাইটেডে যোগ দেওয়ার পর গোল ও গোল করানোর দিক দিয়ে এমএলএসে রুনির আগে আছেন মাত্র দুইজন। রুনির সঙ্গে অবশ্য ডিসি ইউনাইটেডের চুক্তির মেয়াদ ছিল ২০২১ সাল পর্যন্ত। তবে তার আগেই যুক্তরাষ্ট্র থেকে সরে আসছেন তিনি। ইংলিশ ক্লাব এভারটনে ক্যারিয়ার শুরু করা রুনি দুই মৌসুম পর যোগ দিয়েছিলেন ম্যানচেস্টার ইউনাইটেড। এরপর ১৪ বছর ইউনাইটেডে থেকে হয়েছিলেন সেখানকার ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা। ৩১ বছর বয়সে আবার ইউনাইটেড ছেড়ে এভারটনে যোগ দেন তিনি। জাতীয় দল থেকেও অবসর নেন। এভারটনে এক মৌসুম কাটিয়ে এরপর যোগ গিয়েছিলেন ডিসি ইউনাইটেডে।