• উয়েফা চ্যাম্পিয়নস লিগ
  • " />

     

    • উয়েফা চ্যাম্পিয়নস লিগ

    চ্যাম্পিয়নস লিগে সেরাদের নমিনেশন পেলেন যারা

    ২০১৮-১৯ মৌসুমের চ্যাম্পিয়নস লিগের সেরা খেলোয়াড়ের জন্য ১২ জন খেলোয়াড়ের নাম ঘোষণা করেছে ইউয়েফা। ক্রিশ্চিয়ানো রোনালদো  ও লিওনেল মেসি আছেন সেরা ফরোয়ার্ডদের মধ্যে, তাদের সঙ্গী হয়েছেন চ্যাম্পিয়নস লিগ জয়ী সাদিও মানে। গোলরক্ষক, ডিফেন্ডার, মিডফিল্ডার ও ফরোয়ার্ডদের প্রতিটি ভাগে তিনজন করে খেলোয়াড় মনোনয়ন করেছে ইউয়েফা।

    ১২ গোল করে গতবার চ্যাম্পিয়নস লিগের সর্বোচ্চ গোলদাতা হয়েছিল বার্সেলোনা অধিনায়ক মেসি। তবে তার দল সেমিফাইনাল বাধা পার করতে পারেনি। চ্যাম্পিয়ন হওয়া লিভারপুলের কাছে হেরে বাদ পড়েছিল তারা। রোনালদো গোল করেছেন গতবার মোট ৬টি, এর মধ্যে অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে দ্বিতীয় রাউন্ডে হ্যাটট্রিকও ছিল তার। এই দুইজনের সঙ্গে জায়গা হয়েছে মানের। অনুমিতভাবেই সবচেয়ে বেশি খেলোয়াড় মনোনয়ন পেয়েছেন লিভারপুল থেকেই। মিডফিল্ডারদের মধ্যে রয়েছেন জর্ডান হেন্ডেরসন, ডিফেন্ডার হিসেবে ভার্জিল ভ্যান ডাইক ও অ্যালেক্সান্ডার আর্নল্ড। আর গোলরক্ষক অ্যালিসন।

    গতবারের সেমিফাইনালিস্ট আয়াক্স থেকেও আছেন দুইজন খেলোয়াড়। ডিফেন্সে মাথিয়াস ডি লিট ও মিডফিল্ডে আছেন ফ্রাঙ্কি ডি ইয়ং। রানার আপ টটেনহাম থেকে মিডফিল্ডে সেরাদের মনোনয়নে ডি ইয়ং ও হেন্ডেসনের সঙ্গী হয়েছেন ক্রিশ্চিয়ান এরিকসেন। ডেনিশ মিডফিল্ডারের ক্লাব সতীর্থ হুগো লরিস আছেন সেরা তিন গোলরক্ষকের মধ্যে, আরেকজন বার্সেলোনার মার্ক আন্দ্রে টের স্টেগান।

    গতবার চ্যাম্পিয়নস লিগে অংশ নেওয়া ৩২ দলের কোচ ও ইউয়েফার ৫৫ সদস্যের দেশগুলোর একজন করে সাংবাদিক ভোট দিয়ে এই খেলোয়াড়দের নির্বাচন করেছেন। ক্লাবের কোচেরা অবশ্য নিজ দলের খেলোয়াড়দের ভোট দিতে পারেননি। আগস্টের ২৩ তারিখ ঘোষণা করা হবে সেরাদের নাম, একই অনুষ্ঠানে হবে নতুন মৌসুমের চ্যাম্পিয়নস লিগ ড্রও।

    এক নজরে-

    সেরা গোলরক্ষক
    অ্যালিসন (লিভারপুল)
    হুগো লরিস (টটেনহাম)
    মার্ক আন্দ্রে টের স্টেগান (বার্সেলোনা)

    সেরা ডিফেন্ডার
    ভার্জিল ভ্যান ডাইক (লিভারপুল)
    ট্রেন্ট অ্যালেক্সান্ডার আর্নল্ড (লিভারপুল)
    ম্যাথিয়াস ডি লিট (আয়াক্স, এখন খেলছেন জুভেন্টাসের হয়ে)

    সেরা মিডফিল্ডার
    জর্ডান হেন্ডেরসন (লিভারপুল)
    ফ্রাঙ্কি ডি ইয়ং (আয়াক্স, এখন খেলছেন বার্সেলোনার হয়ে)
    ক্রিশ্চিয়ান এরিকসেন (টটেনহাম)

    সেরা ফরোয়ার্ড
    সাদিও মানে (লিভারপুল)
    লিওনেল মেসি (বার্সেলোনা)
    ক্রিশ্চিয়ানো রোনালদো (জুভেন্টাস)