• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    • ইংলিশ প্রিমিয়ার লিগ

    অবামেয়াংয়ের গোলে নিউক্যাসেলকে হারাল আর্সেনাল

    গত মৌসুমে মোহামেদ সালাহ এবং সাদিও মানের সাথে প্রিমিয়ার লিগের সর্বোচ্চ গোলদাতা ছিলেন তিনি। নিউক্যাসেল ইউনাইটেডের বিপক্ষে পিয়ের-এমেরিক অবামেয়াং জানান দিলেন; এবারও গোল্ডেন বুটের লক্ষ্য নিয়েই মৌসুম শুরু করছেন তিনি। সেন্ট জেমস পার্কে গ্যাবনিজ স্ট্রাইকারের একমাত্র গোলে 'ম্যাগপাই'কে ১-০ গোলে হারিয়েছে আর্সেনাল।

    গত মাসে সন্ত্রাসী হামলার শিকার হওয়ায় নিউক্যাসেলের বিপক্ষে আর্সেনালের হয়ে ছিলেন না মেসুত ওজিল এবং সিড কোলাসিনাচ। তাদের জায়গায় নেমেছিলেন নাচো মনরেয়াল এবং জো উইলক, আর্সেনালের একাদশে ছিলেন না আলেকজান্ডার লাকাজেত এবং 'গানার'দের রেকর্ড সাইনিং নিকোলাস পেপে। খর্বশক্তির আর্সেনালের বিপক্ষে প্রথমার্ধে বেশ কিছু সুযোগ পেয়েছিল নিউক্যাসেল। ১৭ মিনিটে ম্যাট রিচির ক্রসে স্ট্রিভ ব্রুসের দলের নতুন সাইনিং জোয়েলিন্টনের হেড চলে যায় আর্সেনাল গোলের সামান্য বাইরে দিয়ে। এর মিনিট তিনেক পর আবারও লিড নেওয়ার সুযোগ পেয়েছিল নিউক্যাসেল।

     

     

    কিন্তু ২০ মিনিটে জনজো শেলভির আগুনে শট প্রতিহত হয় বারপোস্টে। তবে আর্সেনালও দমে যায়নি। কিন্তু ২৩ মিনিটে প্রতি-আক্রমণে মনরেয়ালের মাইনাস থেকে শট লক্ষ্যে রাখতে পারেননি হেনরিখ মিখিতারইয়ান। মিনিট দশেক পর আবারও সুযোগ পেয়েছিলেন অবামেয়াং, কিন্তু তার শট দুর্দান্তভাবে ফিরিয়ে দেন নিউক্যাসেল গোলরক্ষক দুভ্রাকা। কিন্তু দ্বিতীয়ার্ধে আর অবামেয়াংকে দমিয়ে রাখতে পারেনি 'ম্যাগপাই'রা। ৫৮ মিনিটে ফুলব্যাক অ্যাইন্সলি মেইটল্যান্ড-নাইলসের দুর্দান্ত ক্রসে দুভ্রাকাকে একা পেয়ে চমৎকার এক চিপে আর্সেনালকে লিড এনে দেন তিনি।

    'গানার'দের হয়ে প্রিমিয়ার লিগে অভিষেকের পর অবামেয়াংয়ের (৩৩) চেয়ে বেশি গোল করেছেন কেবল সালাহ (৩৬)। গোলের পর ম্যাচের দখল নিজেদের করে নেয় আর্সেনাল। এমেরির দলের রক্ষণের সামনে ধোপে টেকেনি নিউক্যাসেলের আক্রমণভাগ। শেষ পর্যন্ত ১-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে আর্সেনাল।