• ক্রিকেট, অন্যান্য
  • " />

     

    শফিকুল-নাঈমের পর শান্ত-ইয়াসিরে এইচপির জয়

    শফিকুল-নাঈমের পর শান্ত-ইয়াসিরে এইচপির জয়    

    ২য় আন-অফিশিয়াল ওয়ানডে
    শ্রীলঙ্কা এইচপি ২৭৩ অল-আউট, ৪৯.৪ ওভার 
    বাংলাদেশ এইচপি ২৭৪/৮, ৪৯.৩ ওভার 
    বাংলাদেশ এইচপি ২ উইকেটে জয়ী 


    পুরো স্কোরকার্ড দেখুন


    দ্বিতীয় আন-অফিশিয়াল ওয়ানডেতে শ্রীলঙ্কা এইচপি দলের বিপক্ষে জয় পেয়েছে বাংলাদেশ এইচপি দল। দুই ফিফটি ও দুটি চল্লিশ-পেরুনো ইনিংসে ২৭৩ রান তুলেছিল শ্রীলঙ্কা এইচপি, নাজমুল হোসেন শান্ত ও ইয়াসির আলি রাব্বির বড় ফিফটিতে সে রান পেরিয়ে গেছে বাংলাদেশ এইচপি। যদিও শেষ দিকে দ্রুত উইকেট হারিয়ে চাপে পড়েছিল বলে জয়ের ব্যবধানটা বড় হয়নি বাংলাদেশ এইচপির।  

    বিকেএসপিতে ২৭৪ রানতাড়ায় ১২ রানেই ওপেনার নাঈম শেখ হন রান-আউট। সাইফ হাসানের সঙ্গে নাজমুল হোসেন শান্তর ৫২ রানের জুটিতে সে চাপ সামাল দেওয়ার পর তৃতীয় উইকেটে ইয়াসির ও শান্তর ১২০ রানের বড় জুটিতে অনেকটাই এগিয়ে যায় বাংলাদেশ এইচপি। ওয়ানিনদু হাসারাঙ্গার বলে ক্যাচ দিয়ে ফেরার আগে শান্ত করেছেন ৮৮ বলে ৯ চার ও ১ ছয়ে ৭৭ রান। 
     
    চতুর্থ উইকেটে আফিফ হোসেনকে নিয়ে আরও ৪৩ রান যোগ করার পর ফেরেন ইয়াসির, ১৫ রানের জন্য সেঞ্চুরি মিস করেছেন তিনি। ৯৩ বলে ৩ চার ও ৫ ছয়ে ৮৫ রানের ইনিংস খেলেছেন তিনি। ইয়াসিরের উইকেট দিয়েই মূলত ধস নামে বাংলাদেশ এইচপি ইনিংসে, পরের ৩৪ রান যোগ করতেই তারা হারায় ৫ উইকেট। নাঈম হাসানের ৮ বলে ৯ রানের সঙ্গে ইয়াসিন হাসানের ২ ছয়ে ৩ বলে ১২ রানের ক্যামিওতে ৩ বল বাকি থাকতে জয় নিশ্চিত করে বাংলাদেশ এইচপি।  

    এর আগে বিকেএসপিতে টসে জিতে ব্যাটিং নিয়েছিল শ্রীলঙ্কা এইচপি। ওপেনার পাধুন নিসাঙ্কার ৫৫ রানের পর পাঁচে নেমে ৬৫ রান করেছেন কামিন্দু মেন্ডিস। অধিনায়ক চারিথ আসালাঙ্কার সমান বলে ৪৫ রানের সঙ্গে ছিল আটে নামা জিহান ড্যানিয়েলের ৪১ বলে ৪৩ রান। আগের ম্যাচে শ্রীলঙ্কার জয়ের নায়ক হাসারাঙ্গা এদিন ব্যাটিংয়ে করেছেন ৫ রান, শফিকুল ইসলামের বলে ক্যাচ দেওয়ার আগে। 

    এদিন বোলিংয়ে বাংলাদেশের নায়ক ছিলেন শফিকুলই, ১০ ওভারে ৫১ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন এ বাঁহাতি পেসার। ৩৫ রানে ২ উইকেট নিয়েছেন স্পিনার নাঈম হাসান, একটি করে নিয়েছেন সুমন খান, আমিনুল ইসলাম ও ইয়াসিন হাসান। 

    দুই দলের সিরিজ নির্ধারণী আন-অফিশিয়াল ওয়ানডেটি হবে ২৪ আগস্ট, খুলনায়। একই ভেন্যুতে প্রথম আন-অফিশিয়াল টেস্ট খেলার পর কক্সবাজারে দুই দল খেলবে আরেকটি আন-অফিশিয়াল টেস্ট।