• এএফসি কাপ
  • " />

     

    সানডের আকুতি, উত্তর কোরিয়ায় খেলতে দেওয়া হোক তাকে

    সানডের আকুতি, উত্তর কোরিয়ায় খেলতে দেওয়া হোক তাকে    

    এপ্রিল টুয়েন্টি ফাইভের বিপক্ষে আবাহনীর ঐতিহাসিক জয়ের নায়ক বলা যায় তাকে। ৪-৩ গোলের জয়ে করেছেন জোড়া গোল। হ্যাটট্রিকটাও পেয়ে যেতেন হয়ত আরেকটু হলে। ম্যাচশেষে নিজের ও দলের পারফরম্যান্সে খুশি স্ট্রাইকার সানডে চিজোবার অবশ্য আক্ষেপও আছে। দ্বিতীয় লেগে পিইয়ংইয়ংয়ে দলের সঙ্গে যেতে পারবেন কী না সেই নিশ্চয়তাই নেই তার। ভিসা সংক্রান্ত জটিলতায় ম্যাচের সাতদিন আগেও সানডের উত্তর কোরিয়া যাত্রা তাই ধোঁয়াশায়।

    এএফসি কাপে অ্যাওয়ে ম্যাচে এর আগেও একই ঝামেলায় পড়েছিলেন সানডে। চেন্নাইন এফসির সঙ্গে ম্যাচে শেষ মুহুর্তে ভিসা জটিলতা কাটিয়ে ম্যাচের আগেরদিন গিয়ে পৌঁছেছিলেন ভারতে। আর মিনার্ভা পাঞ্জাবের সঙ্গে অ্যাওয়ে ম্যাচটা তো খেলাই হয়নি তার ভিসা না পেয়ে।

    আবাহনী ম্যানেজার সত্যজিত দাশ রুপু জানিয়েছিলেন আবাহনী দল চীন হয়ে সেখান থেকে উত্তর কোরিয়ার বিমান ধরবে। কিন্তু সানডেকে চীনা ভিসা পাওয়াই নিয়েই পুরনো ঝামেলায় নতুন করে পড়তে হচ্ছে। তাই এপ্রিল টুয়েন্টি ফাইভের বিপক্ষে ম্যাচের পর আলাদা করে ঘোষণা দিয়ে সাহায্যই চাইলেন আবাহনীর নাইজেরিয়ান স্ট্রাইকার।

    "আমি এএফসির সাহায্য চাই। আমাকে দয়া করে ভিসার ব্যবস্থা করে দেওয়া হোক। আমি তো ব্যবসায়ী নই, আমি ফুটবলার, আমি খেলি। এসব নিয়ে আমার কেন ঝামেলা পোহাতে হবে। দয়া করে আমাকে উত্তর কোরিয়ায় খেলার সুযোগ দেওয়া হোক।

    সেজন্য সহযোগিতাও চাইলেন সবার, "আর এটা তো শুধু আবাহনীর খেলা না, বাংলাদেশেরও খেলা। আমি এখানকার সবারও সহযোগিতা চাই।"