• ক্রিকেট, অন্যান্য
  • " />

     

    বৃথা গেল সাইফের সেঞ্চুরি, সিরিজ হারল বাংলাদেশ এইচপি

    বৃথা গেল সাইফের সেঞ্চুরি, সিরিজ হারল বাংলাদেশ এইচপি    

    বাংলাদেশ এইচপি ২৬৯/৫, ৫০ ওভার ; শ্রীলঙ্কা এইচপি ১৯৯/৩, ২৪ (২৮) ওভার 
    শ্রীলঙ্কা এইচপি ৭ উইকেটে জয়ী 

    পুরো স্কোরকার্ড দেখুন


     

    পাথুম নিশাঙ্কার ৭৮ বলে ১১৫ ও মিনোদ ভানুকার ৩২ বলে ৫৫ রানের ঝড়ো ইনিংসে বাংলাদেশ এইচপি দলকে উড়িয়ে সিরিজ জিতে গেছে শ্রীলঙ্কা এইচপি। আগের দুই ম্যাচে সমতায় থাকার পর কার্যত ফাইনাল বনে যাওয়া ম্যাচে বৃথা গেছে সাইফ হাসানের সেঞ্চুরি। 

    খুলনায় টসে হেরে ব্যাটিংয়ে নামা বাংলাদেশ এইচপি দলের ইনিংসের হাইলাইটস ছিল সাইফের সেঞ্চুরির সঙ্গে আফিফ হোসেনের ৭০ বলে ৬৮ রানের অপরাজিত ইনিংস। চতুর্থ উইকেটে দুজন মিলে তুলেছিলেন ১২৫ রান। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে শ্রীলঙ্কা এইচপি দলের লক্ষ্য দাঁড়িয়েছিল ২৮ ওভারে ১৯৯ রান, তৃতীয় উইকেটে নিশাঙ্কা ও ভানুকার ১২২ রানের ঝড়ো জুটির তোপ সামলাতে পারেননি বাংলাদেশ এইচপি দলের বোলাররা। 

    ৯ম ওভারে হাসিথা বয়াগোডাকে ফিরিয়েছিলেন আমিনুল ইসলাম, তবে ততক্ষণে ঝড়ের আভাস দিয়ে ফেলেছেন নিশাঙ্কা। ৬৪ রানের ওপেনিং জুটিতে বয়াগোডা করেছেন মাত্র ১২ রান। আর ৪ রান পর রবিউল হকের বলে ক্যাচ দিয়েছেন চারিথ আসালাঙ্কা, তবে এরপর সে চাপটা আর ধরে রাখতে পারেনি বাংলাদেশ এইচপি। ৩২ বলে ৫ চার ও ৩ ছয়ে ৫৫ রান করে ভানুকা যতক্ষণে ফিরেছেন, ততক্ষণে ম্যাচে বাকি শুধু আনুষ্ঠানিকতা। ৭৮ বলে ৮ চার ও ৫ ছয়ে ১১৫ রান করে অপরাজিত ছিলেন নিশাঙ্কা। 

    প্রথম ব্যাটিং করা বাংলাদেশ এইচপি চাপে পড়েছিল চতুর্থ ওভারেই ওপেনার নাইম হাসানকে হারিয়ে। নাজমুল হোসেন শান্তর সঙ্গে দ্বিতীয় উইকেটে ৮৪ রান যোগ করেছিলেন সাইফ, ৪৭ বলে ৩৯ রান করে ক্যাচ দিয়ে ফিরেছেন শান্ত। আগের ম্যাচে দারুণ ব্যাটিং করা ইয়াসির আলি এদিন ২৪ বলে ৯ রান করেই থেমেছেন। 

    ৪৫তম ওভারে গিয়ে থেমেছেন সাইফ, ১৩০ বলে করেছেন ১১৭ রান। ৫টি চারের সঙ্গে ৭টি ছয় মেরেছেন এই ডানহাতি ব্যাটসম্যান। দল হারলেও আফগানিস্তান সিরিজের আগে একটা বার্তা অবশ্য ঠিকই দিয়েছেন তিনি।