• ক্রিকেট, অন্যান্য
  • " />

     

    ১৫ কেজি ওজনের মাছ ধরলেন স্টেইন

    ১৫ কেজি ওজনের মাছ ধরলেন স্টেইন    

    মাছ ধরার অভ্যাস তার অনেক পুরনো। দক্ষিণ আফ্রিকায় সময় পেলেই বসে যান ছিপ নিয়ে, একবার তো মাছ ধরতে গিয়ে বড় দুর্ঘটনাতেই পড়েছিলেন। আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় বলেছেন, আপাতত হাতে বেশ কিছুটা সময়। সেই অবসরেই দারুণ এক অ্যাডভেঞ্চার করে এসেছেন বলিভিয়ার আমাজন জঙ্গলে, সেখানেই ধরেছেন নিজের জীবনের সবচেয়ে বড় মাছটা।

    অ্যাডভেঞ্চারের দিকে স্টেইনের অন্যরকম ঝোঁক আছে। সার্ফিং তার দারুণ প্রিয়, সময় পেলেই ছুটে যান সার্ফ বোর্ড হাতে। বাংলাদেশে তো একবার বাচ্চাদের সাথে বৃষ্টিতে ফুটবলই খেলতে নেমে গিয়েছিলেন। ইদানীং মাছ ধরার দিকেই অনেক মনযোগ। নিজের ইনস্টাগ্রাম প্রোফাইলে সোনালীরঙা অসাধারণ একটি মাছধরার ছবি দিয়েছেন গত কয়েক দিন আগেই। যেটির নাম বলিভিয়ান গোল্ডেন ডোরাডো। সঙ্গে দেওয়া বর্ণনাও ছবির মতো মনোমুগ্ধকর।

    ‘বলিভিয়ায় গত এক সপ্তাহে যা হলো, বর্ণনা করা কঠিন। সোনার খোঁজে শেষ পর্যন্ত সেটা পেলাম আমাজনের জঙ্গলে। কষ্ট করতে হয় বলে এই যাত্রাটা অনেক বেশি সন্তুষ্টির। আমার শরীরই সাক্ষ্য দিচ্ছে, এই বন কোনো ছেলেখেলা নয়। আর হাতের ইনাকে ধরতেও কম বিপদ হয়নি। ১৫ কেজি বা ৩৩ পাউন্ড ওজন এই মহমান্যের। আমার মনে হয় না কোনো দিন এর চেয়ে বড় কিছু ধরতে পারব, তবে চেষ্টা চালিয়ে যাব সারাজীবন। আরেকবার এরকম কিছু করার জন্য আর তর সইছে না!’