• ক্রিকেট, অন্যান্য
  • " />

     

    খুলনায় শান্তর সেঞ্চুরি, আফিফের ফিফটি

    খুলনায় শান্তর সেঞ্চুরি, আফিফের ফিফটি    

    প্রথম দিনশেষে
    বাংলাদেশ এইচপি ২৩৩/৪* (শান্ত ১২৪*, আফিফ ৫৪, পেরেরা ১/৩৬, পেইরিস ১/৬০) 

    পুরো স্কোরকার্ড দেখুন 


     

    নাজমুল হোসেন শান্তর অপরাজিত সেঞ্চুরি, আফিফ হোসেনের ফিফটিতে শ্রীলঙ্কা এইচপি দলের বিপক্ষে প্রথম আন-অফিশিয়াল টেস্টের প্রথম দিনশেষে দৃঢ় অবস্থানে আছে বাংলাদেশ এইচপি। খুলনায় শান্তর সাফল্যের দিনে সুবিধা করতে পারেননি সাইফ হাসান, ইয়াসির আলি রাব্বিরা। 

    তিনে নেমে শান্ত অপরাজিত আছেন ১২৪ রানে, খেলেছেন ২৪৯ বল। ১২ চারের সঙ্গে মেরেছেন ১টি চার। ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে ৭৭ রান করে আউট হয়েছিলেন তিনি, সাদা পোশাকে এবার পেলেন সেঞ্চুরি। 

    টসে জিতে ব্যাটিংয়ে নেমেছিল বাংলাদেশ এইচপি, চতুর্থ ওভারেই তারা হারিয়েছে প্রথম উইকেট। ১২ রানে কালানা পেরেরার বলে ক্যাচ দিয়েছেন নাইম শেখ, ৮ বলে ৯ রান করে। শান্তর সঙ্গে সাইফ টিকে ছিলেন বেশ কিছুক্ষণ, তবে রান-আউটে বিপত্তি ঘটেছে সাইফের। ৯৪ বলে ১৮ রান করেছেন তিনি, শান্তর সঙ্গে তার জুটি ৬৯ রানের। শান্তর সঙ্গে এরপর ১৪ রানের জুটি ইয়াসিরের, পরেরজন ৩০ বলে ৪ রান করে ক্যাচ দিয়েছেন রমেশ মেন্ডিসের বলে। 

    চতুর্থ উইকেটে এরপর আফিফ হোসেনের সঙ্গে শান্ত যোগ করেছেন ৯৯ রান। এ জুটিতে আফিফের অবদান ৫৪ রান, ১০৮ বল খেলে ৭ বাউন্ডারিতে এই রান করেছেন তিনি। নিশান পেইরিসের বলে বোল্ড হয়ে ইনিংস শেষ হয়েছে তার। 

    শেষ ১৫ ওভারে ৩৯ রান যোগ করেছে বাংলাদেশ এইচপি, দিনশেষে শান্তর সঙ্গী ৪৩ বলে ৯ রানে ব্যাটিং করা জাকির হাসান।