• অ্যাশেজ ২০১৯
  • " />

     

    অ্যাশেজ শেষ অ্যান্ডারসনের

    অ্যাশেজ শেষ অ্যান্ডারসনের    

    চতুর্থ টেস্ট শুধু নয়, এই অ্যাশেজের বাকি থাকা অংশ থেকেই ছিটকে গেছেন ইংল্যান্ড পেসার জেমস অ্যান্ডারসন। পায়ের মাংসপেশির চোট থেকে সেরে উঠতে পারেননি তিনি, ওল্ড ট্রাফোর্ডে তার বদলি হিসেবে ইংল্যান্ড স্কোয়াডে নেওয়া হয়েছে ক্রেইগ ওভারটনকে। 

    এজবাস্টনে হওয়া প্রথম টেস্টে ৪ ওভার বোলিংয়ের পর এই চোট নিয়ে উঠে গিয়েছিলেন অ্যান্ডারসন। দ্বিতীয় ও তৃতীয় টেস্টে খেলতে পারেননি, চতুর্থ টেস্টে তাকে ফিরে পাওয়ার আশা করছিল ইংল্যান্ড। পুনর্বাসন প্রক্রিয়া হিসেবে ল্যাঙ্কাশায়ারের দ্বিতীয় একাদশের হয়ে ডারহামের বিপক্ষে ফ্রেন্ডলি ম্যাচেও খেলেছেন তিনি। মঙ্গলবার সেখানে ২০ ওভার বোলিং-ও করেছিলেন, তবে বৃহস্পতিবার এসে নিজেকে সরিয়ে নিতে হয়েছিল তার। 

    ল্যাঙ্কাশায়ারের পর ইংল্যান্ডের মেডিকেল টিম তাকে পর্যবেক্ষণ করে জানিয়েছে, শুধু ওল্ড ট্রাফোর্ড নয়, ওভালে পঞ্চম টেস্টেও তাকে পাবে না ইংল্যান্ড। হেডিংলি টেস্ট থেকে ওভারটন ছাড়া অপরিবর্তিত স্কোয়াডই ঘোষণা করেছে ইংল্যান্ড। 

    মূলত ল্যাঙ্কাশায়ারের হয়েই সেডবার্গে কাউন্টি চ্যাম্পিয়নশিপের ম্যাচ খেলার সময় এ চোট পেয়েছিলেন অ্যান্ডারসন, অ্যাশেজ শুরুর আগে। সে চোটই ফিরে ফিরে আসছে তার। 

    হেডিংলির মিরাকলের পর অ্যাশেজ ফিরে পাওয়ার আশা এখন ইংল্যান্ডের। এজবাস্টনে বড় পরাজয়ের পর লর্ডসে ড্র, এরপর হেডিংলির জয়ে সিরিজ সমতায় ১-১ ব্যবধানে। অবশ্য অ্যান্ডারসনের জায়গায় ডাক পাওয়া ওভারটনের মূল একাদশে সুযোগ পাওয়ার সম্ভাবনা কম। বোলিং লাইন-আপে পরিবর্তন এলে ক্রিস ওকসের জায়গায় স্যাম কারানকে খেলানোর সম্ভাবনাই বেশি ইংল্যান্ডের। 

    অ্যান্ডারসনের চোট ইংল্যান্ডের জন্য যতখানি ধাক্কা, সেরকমই সুখবর অস্ট্রেলিয়াকে এনে দিয়েছেন স্টিভ স্মিথ। দ্বিতীয় টেস্টে জফরা আর্চারের বাউন্সারের পর বিলম্বিত কনকাশনে হেডিংলি টেস্ট মিস করা স্মিথ ব্যাটিং করেছেন ডার্বিশায়ারের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে। 

    ৪ সেপ্টেম্বর শুরু হবে অ্যাশেজের চতুর্থ টেস্ট। 

    ওল্ড ট্রাফোর্ড টেস্টে ইংল্যান্ড স্কোয়াড 

    জো রুট (অধিনায়ক), জেসন রয়, ররি বার্নস, জো ডেনলি, বেন স্টোকস, জনি বেইরস্টো, জস বাটলার, ক্রিস ওকস, জফরা আর্চার, স্টুয়ার্ট ব্রড, জ্যাক লিচ, স্যাম কারান, ক্রেইগ ওভারটন