• ক্রিকেট, অন্যান্য
  • " />

     

    আমিরাতকে হারিয়ে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ শুরু বাংলাদেশের

    সংযুক্ত আরব আমিরাত অ-১৯ ১২৭ অল-আউট, ২৮ (৪৫) ওভার
    বাংলাদেশ অ-১৯ ১২৮/৪, ২১.৩ (৪৫) ওভার 
    বাংলাদেশ অ-১৯ ৬ উইকেটে জয়ী


    সংযুক্ত আরব আমিরাতকে সহজেই হারিয়ে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ শুরু করেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯। তানজিম হাসান সাকিব, শরিফুল ইসলাম ও রকিবুল হাসানের দারুণ বোলিংয়ে আরব আমিরাতকে ১২৭ রানেই বেঁধে ফেলার পর তানজিদ হাসান, পারভেজ হোসেন ইমন ও মাহমুদুল হাসান জয়ের ব্যাটিংয়ে ১৪১ বল বাকি থাকতেই সে লক্ষ্য পেরিয়ে গেছে বাংলাদেশ অ-১৯। 

    শ্রীলঙ্কার কতুনায়েকেতে টসে জিতে ফিল্ডিং নিয়ে শুরুটা দারুণ হয়েছিল বাংলাদেশ অ-১৯ এর। ৪৫ ওভারে নেমে আসা ম্যাচে ২৭ রানেই ৫ উইকেট হারিয়েছিল আরব আমিরা অ-১৯। প্রথম ৫ উইকেটের দুটি করে ভাগ করে নিয়েছিলেন দুই পেসার-  ডানহাতি সাকিব ও বাঁহাতি শরিফুল, আরেকটি হয়েছিল রান-আউট। ৬ষ্ঠ উইকেটে আলিশান শারাফু ও ওসামা হাসান মিলে তুলেছিলেন ৭৫ রান। 

    ৩৪ রান করা শরাফুকে ক্যাচ বানিয়ে সে জুটি ভেঙেছেন সাকিব। রকিবুলের বলে বোল্ড হওয়ার আগে ওসামা করেছেন ৬৫ বলে ৬ চার ও ৩ ছয়ে ৫৮ রান। ওসামার উইকেটসহ শেষ ৪ উইকেট আরব আমিরাত হারিয়েছে ৫ রানের ব্যবধানে। যার ৩টিই নিয়েছেন বাঁহাতি স্পিনার রকিবুল, আরেকটি নিয়েছেন বাঁহাতি পেসার মৃত্যুঞ্জয় চৌধুরি। 

    রানতাড়ায় তানজিদ ও ইমন ওপেনিংয়েই তুলেছেন ৬২ রান, মাত্র ৭.৪ ওভারে, তানজিদের ২৭ বলে ৪৫ রানের ঝড়ো ইনিংসে। তানজিদ তার ইনিংসে ৪ ছয়ের সঙ্গে মেরেছেন ৩টি চার, সঞ্চিত শর্মাকে ফিরতি ক্যাচ দিয়ে ফিরেছেন তিনি। ২য় উইকেটে ইমন ও জয় যোগ করেছেন ৩৩ রান, প্লানিয়াপান মেইয়াপ্পানের বলে ক্যাচ দেওয়ার আগে ইমন করেছেন ৩৩ বলে ৩ চার ও ১ ছয়ে ৩০ রান। 

    তৌহিদ হৃদয় ২০ বলে ১৮ ও শাহাদত হোসেন ২ বলে ০ রানে ফিরলেও অধিনায়ক আকবর আলিকে নিয়ে জয় নিয়েই মাঠ ছেড়েছেন জয়, যিনি অপরাজিত ছিলেন ৪০ বলে ২৭ রানে। 

     

     

    এশিয়া কাপে বাংলাদেশের গ্রুপে আর দুটি দল হলো নেপাল ও স্বাগতিক শ্রীলঙ্কা। বাংলাদেশের পরের ম্যাচ নেপালের সঙ্গে, রবিবার।