• ক্রিকেট, অন্যান্য
  • " />

     

    আকবরের ৯৮* রানে নেপালকে হারাল বাংলাদেশ অ-১৯

    শেষ ওভারে গিয়ে নেপাল অনূর্ধ্ব-১৯ দলকে হারিয়ে এশিয়া কাপে টানা দ্বিতীয় জয় পেয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। ২৬৩ রানতাড়ায় ১৯ রানেই ২ উইকেট হারানোর পর আকবর আলির অপরাজিত ৯৮ রানের ইনিংসের সঙ্গে শামিম হোসেনের অপরাজিত ৪২, তোহিদ হৃদয়ের ৬০ ও মাহমুদুল হাসান জয়ের ৪০ রানের ইনিংসে ভর করে নেপাল-শঙ্কা কাটিয়েছে বাংলাদেশ। 

    ৫ম ওভারের মাঝেই ফিরেছিলেন দুই বাংলাদেশ ওপেনার- তানজিদ হাসান ও অনিক সরকার সেতু। এরপর বাংলাদেশের ইনিংস ছিল দুই ধাপের। জয়ের সঙ্গে হৃদয়ের ৭৯ রানের পর আকবরের সঙ্গে হৃদয়ের ৩৪ রানের জুটি ভিত গড়েছে, শামিমকে নিয়ে ১৩০ রানের অবিচ্ছিন্ন জুটিতে ম্যাচ জেতার কাজটা শেষ করেছেন এরপর আকবর। 

    জয় ও হৃদয় ছিলেন ধীরগতির, দুজন ৪০ ও ৬০ রান করেছেন যথাক্রমে ৫৬ ও ৮৮ বলে। শেষ ২০ ওভারে বাংলাদেশের প্রয়োজন ছিল ১৪২ রান। হৃদয়ের উইকেটের পরই মূলত ঝড় শুরু করেছেন আকবর। প্রথম ২৫ বলে বাংলাদেশ অধিনায়ক করেছিলেন মাত্র ১২ রান, এরপর ফিফটি পূর্ণ করেছেন ৫০ বলে। শেষ পর্যন্ত তিনি অপরাজিত ছিলেন ৯৮ রানে, ৮২ বল খেলে। মেরেছেন ১৪টি চার। শামিম অপরাজিত ছিলেন ৪৫ বল খেলে। 

    এর কলম্বোর পি সারা ওভালে টসে হেরে ফিল্ডিংয়ে নেমে নেপাল অ-১৯ ২৬১ রান তুলেছিল পওন সররাফ ও সন্দিপ ঝোরার ফিফটিতে। তিনে নেমে সররাফ করেছেন ১০৯ বলে ৮ চার ও ১ ছয়ে ৮১ রান। ৪৫ রানে ১ম উইকেট হারানোর পর ৯ রানের ব্যবধানে আরেকটি হারিয়েছিল নেপাল। 

    ৩য় উইকেটে কুশাল মাল্লার পর ৪র্থ উইকেটে রোহিত পাউদেলকে নিয়ে যথাক্রমে ৩৯ ও ৬৬ রান যোগ করেছেন সররাফ। শেষ ১০ ওভারে ৪টি উইকেট হারালেও নেপাল অ-১৯ যোগ করেছিল ৯৮ রান, ঝোরার ৩৭ বলে ৫৬ রানের ঝড়ো ইনিংসে। তিনটি করে চার ও ছয় মেরেছেন এই ব্যাটসম্যান। 

     

     

    বাংলাদেশ অ-১৯ দলের তানজিম হাসান সাকিব ও শাহিন আলম নিয়েছেন ২টি করে উইকেট। মৃত্যুঞ্জয়, রকিবুল, মিনহাজুর ও হৃদয় নিয়েছেন ১টি করে উইকেট।