• ক্রিকেট, অন্যান্য
  • " />

     

    ডেঙ্গুর জন্য দল থেকে ছিটকে গেলেন শাহীন শাহ আফ্রিদি

    বিশ্বকাপে দুর্দান্ত বল করে আলো কেড়ে নিয়েছিলেন। তবে শ্রীলংকার বিপক্ষে দেশের মাটিতে এই মাসে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে থাকা হচ্ছে না শাহীন শাহ আফ্রিদির। ডেঙ্গুর কারণে ছিটকে পড়েছেন দল থেকে। পিঠের সমস্যার কারণে নেই হাসান আলীও। দল থেকে বাদ পড়েছেন মোহাম্মদ হাফিজ। আর দলে ফিরেছেন ব্যাটসম্যান ইফতিখার আহমেদ, উইকেটকিপার ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান ও স্পিন বোলিং অলরাউন্ডার মোহাম্মদ নওয়াজ ।

    আগস্টের শেষ সপ্তাহেই ডেঙ্গু ধরা পড়েছিল আফ্রিদির। এরপর প্রাক মৌসুম অনুশীলন ক্যাম্প আর করতে পারেননি, এখনও পুরোপুরি সেরে ওঠেননি। এই সিরিজে তাকে বিশ্রামই দেওয়া হয়েছে। বিশ্রাম পেয়েছেন পাকিস্তানের সীমিত ওভারে নিয়মিত মুখ হাসান আলীও।

    বিশ্বকাপের দল থেকে বাদ পড়েছেন হাফিজ, এই মুহূর্তে তিনি খেলছেন ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে। বিশ্বকাপের সময়ই দল থেকে অবসর নিয়েছিলেন শোয়েব মালিক, নেই তিনিও।

     

     

    ২০১৫ সালে দেশের হয়ে খেলেছিলেন ইতিখার, এবার ঘরোয়া লিগে ধারাবাহিক পারফরম্যান্সের জন্য আবার ডাক পেয়েছেন। বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ার বিপক্ষে দুইটি সেঞ্চুরি করার পরও ইংল্যান্ডগামী দলে জায়গা হয়নি রিজওয়ানের। তবে এইবার তাকে আর উপেক্ষা করতে পারেননি নির্বাচকেরা।

    কোচ ও প্রধান নির্বাচক মিসবাহ উল হকের যুগে এটাই হচ্ছে পাকিস্তানের প্রথম পরীক্ষা।

     

    ১৫ জনের দল

    সরফরাজ আহমেদ (অধিনায়ক), বাবর আজম, আসিফ আলী, ফাখার জামান, হারিস সোহেল, মোহাম্মদ হাসনাইন, ইফতিখার আহমেদ, ইমাদ ওয়াসিম, মোহাম্মদ আমির, ইমাম উল হক, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, শাদাব খান, উসমান খান শিনওয়ারি, ওয়াহাব রিয়াজ।