• ক্রিকেট, অন্যান্য
  • " />

     

    শেষ ওভারে ৯ রানের সম্বল নিয়ে বাংলাদেশ অ-২৩ কে জেতালেন রনি

    বাংলাদেশ অ-২৩ ১৪৯/২, ৩৬ (৩৬) ওভার (সাইফ ৬৪, অনি ৪৭; শোকিন ২/৩৯) 
    ভারত অ-২৩ ২১২/৭, ৩৬ (৩৬) ওভার (লক্ষ্য ৩৬ ওভারে ২১৮) (গার্গ ৫৩, শরঠ ৫৫; রনি ২/৪৫, সুমন ২/৪৪) 
    বাংলাদেশ অ-২৩ ৫ রানে জয়ী 


    শেষ ওভারে ২ উইকেট নেওয়াসহ ৯ রান ডিফেন্ড করে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দলকে জেতাতে সহায়তা করলেন পেসার আবু হায়দার রনি। ডিএল পদ্ধতিতে ২১৮ রানের লক্ষ্য ভারত অনূর্ধ্ব-২৩ দল আটকে গেছে ২১২ রানেই। শেষ ৮ বলে ১০ রান প্রয়োজন ছিল তাদের, তবে ৩ রানের ব্যবধানে ৩ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে গেছে তারা। 

    লক্ষ্ণৌয়ে টসে জিতে ব্যাটিংয়ে নামা বাংলাদেশের হয়ে ৯২ বলে ৬৪ রান করেছেন অধিনায়ক সাইফ হাসান, ৭২ বলে ৪৭ রান করে অপরাজিত ছিলেন ফারদিন হাসান অনি। ওপেনিংয়ে সাইফের সঙ্গে মাহেদি হাসান যোগ করেছিলেন ৫২ রান, এরপর সাইফ ও অনি দ্বিতীয় উইকেটে তুলেছিলেন ৭৫ রান। ৬৭ বলে ফিফটি পূর্ণ করা সাইফ বোল্ড হয়েছেন ঋত্বিক শোকিনের বলে। মাহেদিও শোকিনের শিকার, তিনি দিয়েছেন ফিরতি ক্যাচ। 

    ৩৫তম ওভারে বৃষ্টি নামার পর আর এক ওভার খেলা হয়েছে বাংলাদেশ ইনিংসে, তারা ৩৬ ওভারে ২ উইকেটে করেছিল ১৪৯ রান। ডি-এল পদ্ধতিতে ভারত অ-২৩ দলের লক্ষ্য দাঁড়িয়েছিল ২১৮ রান। 

    রানতাড়ায় ওপেনিং জুটিতেই ৭৭ রান তুলেছিলেন ভুপেন্দ্র জয়সওয়াল ও মাধভ কৌশিক। দুজনই করেছেন ৩৪ করে রান, প্রথমজন বোল্ড হয়েছেন তানভির ইসলামের বলে, পরেরজন হয়েছেন রান-আউট। তৃতীয় উইকেটে অধিনায়ক প্রিয়ম গার্গ ও বিআর শরথের ৭৯ রানের জুটি অনেকখানি এগিয়ে দিয়েছিল ভারত অ-২৩ দলকে। দুজন করেছেন যথাক্রমে ৫১ বলে ৫৩ ও ৩৮ বলে ৫৫ রান। দুজনকেই ফিরিয়েছেন সুমন খান। 

    এরপর ঋত্বিক রয় চৌধুরির উইকেটে ভারতকে আরও চেপে ধরার সুযোগ পেয়েছে বাংলাদেশ। শেষের আগের ওভারের ৫ম বলে প্রিয়মকে ফিরিয়ে বাংলাদেশকে সুযোগ তৈরি করে দিয়েছিলেন সুমন। এরপরই রনি করেছেন সেই শেষ ওভার, প্রথম বলে এ শেঠের  পর পঞ্চম বলে শুভাং হেডগেকে আউট করার পর রনি নিশ্চিত করেছেন বাংলাদেশের জয়। 

    সিরিজে প্রথম ম্যাচটি একই ভেন্যুতে হেরেছিল বাংলাদেশ।