• ক্রিকেট, অন্যান্য
  • " />

     

    ইংল্যান্ডে নতুনের ছড়াছড়ি, টেস্ট দল থেকে বাদ বেইরস্টো

    নিউজিল্যান্ড সফরের জন্য ইংল্যান্ড টেস্ট স্কোয়াড থেকে বাদ পড়েছেন জনি বেইরস্টো। ডাকা হয়েছে ব্যাটসম্যান ডমিনিক সিবলি, জ্যাক ক্রলি, পেসার সাকিব মাহমুদ ও লেগস্পিনার ম্যাথু পারকিনসনকে। টি-টোয়েন্টি স্কোয়াডে মাহমুদ-পারকিনসনের সঙ্গে ডাক পেয়েছেন অভিষেকের অপেক্ষায় থাকা অলরাউন্ডার লুইস গ্রেগরি, ব্যাটসম্যান টম ব্যান্টন ও পেসার প্যাট ব্রাউন। 

    ইংলিশ গ্রীষ্মে সময়টা মোটেই ভাল যায়নি বেইরস্টোর, ব্যাটিং করেছেন ১৯.৪৫ গড়ে। বেইরস্টোকে বাদ দেওয়ার সঙ্গে বেন ফোকসকেও উপেক্ষা করে গেছে ইংল্যান্ড। ফলে টেস্টে উইকেটকিপিংয়ের দায়িত্বটা পালন করতে হবে জস বাটলারকেই। দলে ফিরেছেন ২০১৮ সালে ভারতের বিপক্ষে অভিষেক হওয়া সারে ব্যাটসম্যান ওলি পোপও। 

    কাউন্টি চ্যাম্পিয়নশিপে এ মৌসুমটা দুর্দান্ত গেছে ওপেনার সিবলির, ৬৯.৬৮ গড়ে করছেন ১৩০০-এর ওপর রান। নিজের শেষ ম্যাচে নটিংহ্যামশায়ারের বিপক্ষে ডাবল সেঞ্চুরির সঙ্গে একই ম্যাচে করেছেন সেঞ্চুরি। আরেক ওপেনার ক্রলির মৌসুমটা তেমন ভাল যায়নি অবশ্য, তবে ৩৪ গড়ে করেছেন ৮২০ রান। ক্রলি বা সিবলিকে ওপেনার হিসেবে খেলানো হলে জো ডেনলি নেমে যেতে পারেন চার নম্বরে। 

    চোট থেকে সেরে উঠতে পারেননি বলে এখনও দলে ফেরা হয়নি জেমস অ্যান্ডারসনের। তবে তার ল্যাঙ্কাশায়ার সতীর্থ মাহমুদ আছেন দলে। আর আদিল রশিদের চোট ও মইন আলির টেস্ট ক্রিকেট থেকে বিরতি নেওয়ার ফলে জ্যাক লিচের স্পিন-সঙ্গী হিসেবে পারকিনসনকে বেছে নিয়েছে এড স্মিথের নির্বাচক প্যানেল। 

    টেস্টে না হলেও টি-টোয়েন্টিতে জায়গা হয়েছে বেইরস্টোর। বাটলার, জেসন রয়, মইন আলি, বেন স্টোকস, জো রুট এ সিরিজে থাকবেন বিশ্রামে।  

    ইংল্যান্ড টেস্ট স্কোয়াড 
    জো রুট (অধিনায়ক), জফরা আর্চার, স্টুয়ার্ট ব্রড, ররি বার্নস, জস বাটলার, জ্যাক ক্রলি, স্যাম কারান, জো ডেনলি, জ্যাক লিচ, সাকিব মাহমুদ, ম্যাথু পারকিনসন, ওলি পোপ, ডমিনিক সিবলি, বেন স্টোকস, ক্রিস ওকস 

    টি-টোয়েন্টি স্কোয়াড 
    অইন মরগান (অধিনায়ক), জনি বেইরস্টো, টম ব্যান্টন, স্যাম বিলিংস, প্যাট ব্রাউন, স্যাম কারান, টম কারান, জো ডেনলি, লুইস গ্রেগরি, ক্রিস জর্ডান, সাকিব মাহমুদ, ড্যাভিড মালান, ম্যাথু পারকিনসন, আদিল রশিদ, জেমস ভিনস