• ক্রিকেট, অন্যান্য
  • " />

     

    আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেন সারাহ টেলর

    আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেন সারাহ টেলর    

    নারী ক্রিকেটের সবচেয়ে পরিচিত মুখের একজন ইংল্যান্ডের সারাহ টেলর। দীর্ঘ ১৩ বছরের ক্যারিয়ারের ইতি টানার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। ইংল্যান্ডের জার্সি গায়ে আর খেলতে দেখা যাবে না নারী ক্রিকেট ইতিহাসের সবচেয়ে সফল উইকেটকিপারকে। 

    ২০০৬ সালে মাত্র ১৭ বছর বয়সে ইংল্যান্ডের হয়ে অভিষেক হয় টেলরের। জাতীয় দলের হয়ে টেলর ওয়ানডে খেলেছেন ১২৬ টি, টেস্ট খেলেছেন ১০টি, টি-টোয়েন্টি খেলেছেন ৯০টি। ওয়ানডেতে তার রান ৪৯২৭, টেস্টে ৬০৫ ও টি-টোয়েন্টিতে ১৯৬৭। সব ফরম্যাট মিলিয়ে ইংল্যান্ডের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক টেলর। 

    উইকেটের পেছনে আর দেখা যাবে না 'উড়ন্ত' টেলরকে

     

    তিন ফরম্যাট মিলিয়ে টেলরের ডিসমিসাল ২৩২টি, যা নারী ক্রিকেটে রেকর্ড। ইংল্যান্ডের হয়ে বিশ্বকাপ জেতা টেলর ২০১৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর অনির্দিষ্টকালের জন্য বিরতি নিয়েছিলেন ক্রিকেট থেকে। ওই সময়ে 'উদ্বেগ ব্যাধিতে' ভুগছিলেন তিনি। ২০১৭ সালের বিশ্বকাপের আগে দলে ফেরেন তিনি। এবার পাকাপাকিভাবেই বিদায়ের সিদ্ধান্ত নিয়েছেন টেলর। 

     

     

    ৩০ বছর বয়সী টেলর বলছেন, এটাই বিদায় বলার সঠিক সময়, ‘সিদ্ধান্তটা নেওয়া কঠিন ছিল। তবে নিজের অসুখের কথাটা মাথায় রেখেই এটা করতে হয়েছে। আমি আমার সব সতীর্থ, বোর্ড ও ভক্তদের ধন্যবাদ জানাচ্ছি। ইংল্যান্ডের হয়ে খেলাটা স্বপ্নের মতো ছিল। অ্যাশেজ জেতা, বিশ্বকাপ উঁচিয়ে ধরাসহ অনেক দারুণ মুহূর্ত আছে। বিশ্বজুড়ে অনেক বন্ধুও বানিয়েছি এই দীর্ঘ যাত্রায়। ’ 

    টেলরকে শেষবার ইংল্যান্ডের জার্সি গায়ে দেখা গিয়েছিল টন্টনের অ্যাশেজ টেস্টে। সেই ম্যাচে তিনি করেছিলেন ৫ রান।