• ক্রিকেট, অন্যান্য
  • " />

     

    হাম্বানটোটায় প্রথম দিনে জহুরুলের ১০, মিঠুনের ৮ রানের আক্ষেপ

    হাম্বানটোটায় প্রথম দিনে জহুরুলের ১০, মিঠুনের ৮ রানের আক্ষেপ    

    ১ম দিনশেষে
    বাংলাদেশ ‘এ’ ২৭০/৬*, ৮৫ ওভার 


    শ্রীলঙ্কা ‘এ’ দলের বিপক্ষে প্রথম আন-অফিশিয়াল টেস্টের প্রথম দিনে ১০ রানের জন্য সেঞ্চুরি পাননি জহুরুল ইসলাম, ৮ রানের জন্য একই আক্ষেপে পুড়েছেন মোহাম্মদ মিঠুন। এ দুজনের সঙ্গে সাদমান ইসলামের ৫৩ রানে ভর করে প্রথম দিনশেষে ৬ উইকেট হারিয়ে ২৭০ রান তুলেছে বাংলাদেশ ‘এ’। 

    বৃষ্টির কারণে নতুন করে নির্ধারিত সূচিতে এদিন হাম্বানটোটায় শুরু হয়েছে এ ম্যাচ, যেখানে টসে জিতে ব্যাটিংয়ে নেমেছিল বাংলাদেশ ‘এ’। ওপেনিংয়েই জহুরুল-সাদমান মিলে তুলেছেন ৯০ রান, ১১২ বলে ৮ চারে ৫৩ রান করে অফস্পিনার আশান প্রিয়ঞ্জনের বলে স্টাম্পড হয়েছেন সাদমান। 

    এরপর বাংলাদেশ দ্রুতই হারিয়েছে আরও ২ উইকেট- দুটিই নিয়েছেন আরেক অফস্পিনার আশান প্রিয়ঞ্জন। ৪ রান করে নাজমুল হোসেন শান্ত হয়েছেন বোল্ড, ১১ রান করে ক্যাচ দিয়েছেন অধিনায়ক মুমিনুল হক। চতুর্থ উইকেটে এরপর এসেছে ইনিংস-সর্বোচ্চ ১৩৭ রানের জুটি, যেটি গড়েছেন জহুরুল ও মিঠুন। 

    মিঠুন ছিলেন আক্রমণাত্মক, শেষ পর্যন্ত ১২০ বলে করেছেন ৯২ রান, ১০টি চারের সঙ্গে মেরেছেন ৩টি ছয়। রান-আউট হয়ে সেঞ্চুরি মিস করেছেন তিনি। মিঠুনের উইকেটের ৫ বল পরই আউট হয়েছেন জহুরুলও। ৯০ রানের ইনিংসে তিনি খেলেছেন ২১০ বল, মেরেছেন ৮টি চার, বিশ্ব ফার্নান্ডোর বলে এলবিডব্লিউ হয়েছেন তিনি। 

    দিনশেষে ৮ রানে ব্যাটিং করা সৌম্য সরকারের সঙ্গী ৭ রানে ব্যাটিং করা মেহেদি হাসান মিরাজ।