• ক্রিকেট, অন্যান্য
  • " />

     

    মিরাজের ফিফটি ছাপিয়ে কুরের সেঞ্চুরি, মেন্ডিসের ৭৯*

    মিরাজের ফিফটি ছাপিয়ে কুরের সেঞ্চুরি, মেন্ডিসের ৭৯*    

    বাংলাদেশ ‘এ’ ৩৬০ অল-আউট (মিঠুন ৯২, সৌম্য ৯০, মিরাজ ৫৭; ফার্নান্ডো ৩/৫৯, মেন্ডিস ৩/৫৭)
    শ্রীলঙ্কা ‘এ’ ২০৪/২* (কুরে ১০৪, মেন্ডিস ৭৯*, মিরাজ ১/৬৮) 


    সাঙ্গিথ কুরের সেঞ্চুরি ও কামিন্দু মেন্ডিসের ৭৯ রানের ইনিংসে হাম্বানটোটায় প্রথম আন-অফিসিয়াল টেস্টের দ্বিতীয় দিন বাংলাদেশ ‘এ’ দলের ওপর আধিপত্য বিস্তার করেছে শ্রীলঙ্কা ‘এ’ দল। দ্বিতীয় দিনশেষে ৮ উইকেট বাকি রেখে তারা পিছিয়ে আছে ১৫৬ রানে। 

    ৬ উইকেটে ২৭০ রান নিয়ে দিন শুরু করেছিল বাংলাদেশ ‘এ’ দল। মেহেদি হাসান মিরাজের ফিফটিতে এদিন তারা যোগ করতে পেরেছে আরও ৯০ রান। আগেরদিনের সঙ্গে আর ১৬ রান যোগ করে আউট হয়ে গেছেন সৌম্য সরকার, আশিথা ফার্নান্ডোর বলে ক্যাচ দিয়ে। এর আগে মেহেদি হাসান মিরাজের সঙ্গে তার জুটিতে এদিন এসেছে আরও ৩৯ রান। মিরাজ শেষ পর্যন্ত করেছেন ১১৪ বলে ৭ চারে ৫৭ রান, রমেশ মেন্ডিসের বলে স্টাম্পড হওয়ার আগে। 

    ৬ষ্ঠ ওভারেই বাংলাদেশ পেয়েছিল ব্রেকথ্রু, এবাদত হোসেনের বলে এলবিডব্লিউ হয়েছেন পাথুম নিসাঙ্কা, দলের ১৭ রানে। দ্বিতীয় উইকেটে কুরে ও মেন্ডিস মিলে যোগ করেছেন ১৬৫ রান, ১৫১ বলে ১৫ বাউন্ডারিতে ১১৫ রান করে কুরে আউট হওয়ায় ভেঙেছে সে জুটি। এই বাঁহাতি ব্যাটসম্যানের প্রথম শ্রেণির ক্যারিয়ারে এটি ৭ম সেঞ্চুরি। মিরাজের বলে সৌম্য সরকারের হাতে ক্যাচ দিয়েছেন তিনি। 

    দিনশেষে ৫ রানে অপরাজিত থাকা অধিনায়ক আশান প্রিয়ঞ্জনকে নিয়ে অপরাজিত আছেন মেন্ডিস, ১৪১ বলে ৮ চারে ৭৯ রান করে। 

    ৬ বোলার ব্যবহার করেছে বাংলাদেশ ‘এ’, তিনের নিচে ওভারপ্রতি রান দেননি কেউই। ৫ ওভার বোলিং করেছেন মোহাম্মদ মিঠুন, প্রথম শ্রেণিতে এর আগে ৯৩ ম্যাচে ৬ বার বোলিং করেছেন তিনি।