• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    আইস হকিতে নাম লেখালেন চেক

    দীর্ঘ ২০ বছর ফুটবলে পিটার চেক ছিলেন গোলরক্ষক। ফুটবলের পর এবার আইস হকির গোলপোস্ট সামলাতে দেখা যাবে চেককে। ব্রিটিশ আইস হকি দল গিল্ডফোল্ড ফিনিক্সের সাথে চুক্তি করেছেন সাবেক আর্সেনাল ও চেলসি কিপার। 

    এই গ্রীষ্মেই ফুটবলকে বিদায় জানিয়েছিলেন ৩৭ বছর বয়সী চেক। ব্রিটিশ আইস হকি লিগের দ্বিতীয় বিভাগের দল গিল্ডফোল্ড ফিনিক্সের হয়ে খেলার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। আইস হকিতে অবশ্য দলটি একেবারেই নতুন। মাত্র দুই বছর আগেই আত্মপ্রকাশ করেছে তারা, খেলছে আইস হকি লিগের দ্বিতীয় বিভাগে। 

    ফুটবলের দারুণ এক ক্যারিয়ারের পর গিল্ডফোল্ড ফিনিক্সের হয়ে আইস হকিতেও ভালো কিছু করার ব্যাপারে আশাবাদী চেক, ‘আশা করি আমি তরুণ দলটিকে তাদের লক্ষ্য পূরণে সাহায্য করতে পারব। যত বেশি ম্যাচ জেতানো যায় দলকে, এটাই থাকবে আমার লক্ষ্য। ২০ বছর পেশাদার ফুটবল খেলার পর এটা হবে সম্পূর্ণ অন্যরকম এক অনুভূতি। এই খেলাটা আমি ছোটবেলা থেকেই খুব পছন্দ করি। পেশাদার ফুটবল খেলার কারণে এতদিন এই খেলাটা খেলতে পারিনি।’

    ফিনিক্সের হেড কোচ মিলয়স মেলিচেরিক চেকের মতো গোলরক্ষককে দলে পেয়ে উচ্ছ্বসিত, ‘চেককে ফিনিক্সে পেয়ে আমরা দারুণ খুশি। সবাই তার খেলা দেখার জন্য মুখিয়ে আছে। শেষবার যখন তাঁকে আইস হকি খেলতে দেখেছিলাম তার চেয়ে এখন অনেক উন্নতি হয়েছে তার খেলায়।’ 

    আগামী রবিবার সুইডন ওয়াইল্ড ক্যাটসের সাথে ম্যাচ আছে ফিনিক্সের। সেই ম্যাচে খেলতে দলের সাথে থাকলেও শেষ পর্যন্ত খেলা সুযোগ পাবে কিনা, সেটার জন্য চেক ভক্তদের অপেক্ষাই করতে হবে।