• ইংলিশ প্রিমিয়ার লিগ
  • " />

     

    কেইনকে গালি দিয়ে নিষিদ্ধ লিভারপুলের এলিয়ট

    লিভারপুল-টটেনহাম চ্যাম্পিয়নস লিগের ফাইনাল চলার সময় সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছিল ভিডিওটি। টটেনহাম অধিনায়ক হ্যারি কেইনকে গালি দিয়ে একটি ভিডিও রেকর্ড করেছিলেন বর্তমানে লিভারপুলের হয়ে খেলা ১৬ বছর বয়সী হার্ভি এলিয়ট। সেই ভিডিওর জের ধরেই এবার নিষেধাজ্ঞা পেতে হচ্ছে এই তরুণ ফুটবলারকে। কেইনকে গালি দেওয়ায় দুই সপ্তাহের জন্য তাঁকে নিষিদ্ধ করে ইংলিশ ফুটবল অ্যাসোসিয়েশন। 

    এলিয়টের ঐ ভিডিও ছড়িয়ে পড়ার পর থেকেই নানা সমালোচনা শুনেছেন তিনি। সেই সময় কেইনের কাছে ক্ষমাও চেয়েছিলেন। এলিয়ট বলেছিলেন, কেইনকে খারাপ কিছু বলার কোনো উদ্দেশ্যই ছিল না তার। ফুটবল অ্যাসোসিয়েশন তখন বলেছিল, বয়স কম হলেও এলিয়টকে এমন ভিডিওর দায় নিতেই হবে। 

    অনুশীলনে ব্যস্ত এলিয়ট

     

    শেষ পর্যন্ত ঐ ঘটনায় এলিয়টকে নিষেধাজ্ঞাই পেতে হলো। তদন্ত শেষে ফুটবল অ্যাসোসিয়েশন এলিয়টকে ১৪ দিনের নিষেধাজ্ঞা দিয়েছে। সাথে দেওয়া হয়েছে ৪০০ ইউরোর জরিমানাও।

    লিভারপুলের এক মুখপাত্র জানিয়েছেন, এলিয়টের এসব মূল্যবোধের ব্যাপার নিয়ে তারা কাজ করবেন, ‘সে নিঃস্বার্থভাবেই ক্ষমা চেয়েছিল। সে যা করেছে সেটা ভুল, এটাও স্বীকার করে নিয়েছে। আমরা তার এসব ব্যাপারের শিক্ষা নিয়ে কাজ করে যাব। সেও আমাদের জানিয়েছে, লিভারপুলের মূল্যবোধকে ধারণ করেই সে খেলে যেতে চায়।’