• লা লিগা
  • " />

     

    এল ক্লাসিকোর নতুন তারিখ ১৮ ডিসেম্বর

    কাতালুনিয়ার চলা রাজনৈতিক সহিংসতায় পিছিয়ে দেওয়া হয়েছিল এই মাসের এল ক্লাসিকোর সময়সূচি। ২৬ অক্টোবরের পরিবর্তে কবে হবে বার্সেলোনা-রিয়াল মাদ্রিদের লড়াই, সেটা নিয়ে ছিল নানা জল্পনা কল্পনা। শেষ পর্যন্ত স্প্যানিশ ফুটবল ফেডারেশন সিদ্ধান্ত নিয়েছে, আগামী ডিসেম্বরের ১৮ তারিখ ন্যু ক্যাম্পেই মুখোমুখি হবে দুই দল।

    নয়জন বিচ্ছিন্নতাবাদী নেতাকে গ্রেপ্তারের প্রতিবাদে বেশ কয়েক সপ্তাহ ধরেই উত্তাল কাতালুনিয়া রাজ্য। এই কারণেই ন্যু ক্যাম্প থেকে এল ক্লাসিকো বার্নাব্যুতে সরিয়ে নেওয়ার প্রস্তাব দিয়েছিল লা লিগা কর্তৃপক্ষ। সেটায় রাজি হয়নি দুই ক্লাবের কেউই। পরে নতুন তারিখ ঠিক করার জন্য বার্সা-রিয়ালকে ২১ অক্টোবর পর্যন্ত সময় বেঁধে দেয় লিগ কর্তৃপক্ষ। শোনা যাচ্ছিল, ৭ অথবা ১৮ ডিসেম্বরের নেওয়া হতে পারে এল ক্লাসিকো।

    পরবর্তীতে সিদ্ধান্ত হয়, সব পক্ষ মিলেই একটি তারিখ ঠিক করা হবে। ফুটবল ফেডারেশন থেকে একজন, লা লিগা থেকে একজন ও একজন স্বতন্ত্র ব্যক্তি; এই তিনজনের একটি কমিটি সবকিছু পর্যালোচনার পর সিদ্ধান্ত নিয়েছে, ১৮ ডিসেম্বরেই হবে বার্সা-রিয়াল ম্যাচ। দুই ক্লাবও এটায় সম্মতি জানিয়েছে। স্প্যানিশ ফুটবল ফেডারেশন তাদের এক অফিশিয়াল বিবৃতিতে জানিয়েছে এল ক্লাসিকোর নতুন তারিখ। 

    তবে ১৮ তারিখ বুধবার হওয়ায় ক্লাসিকোর ব্যাপারে এখনো পুরোপুরি সন্তুষ্ট নয় লা লিগা। তারা চাইছে, শনিবার কিংবা রবিবারে হোক ম্যাচটি। অথবা এমন একটি দিনে হোক যেদিন কোপা ডেল রেতে ছোট ক্লাবের ম্যাচ আছে। ডিসেম্বরের সাত তারিখ ক্লাসিকো আয়োজন করতে হলে বার্সা ও রিয়ালের অন্য খেলা পিছিয়ে দিতে হবে। সেটা না হলেও ডিসেম্বরের চার তারিখ ক্লাসিকো আয়োজনের জন্য নতুনভাবে আপিল করতে পারে লা লিগা।