• চ্যাম্পিয়নস লিগ
  • " />

     

    আবারও কোচ হয়ে ফুটবলে ফিরলেন অঁরি

    শৈশবের ক্লাব এএস মোনাকোর হয়ে ফুটবলে কোচিংয়ে হাতেখড়ি হয়েছিল ফ্রেঞ্চ স্ট্রাইকার থিয়েরি অঁরির। কিন্তু ২০ ম্যাচ পরই তাকে বরখাস্ত করেছিল ফ্রেঞ্চ ক্লাবটি। চাকরি হারানোর মাস দশেক পরই আবারও কোচিংয়ে ফিরেছেন সাবেক আর্সেনাল কিংবদন্তী। এবার যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারের (এমএলএস) মট্রিয়াল ইম্প্যাক্টের হটসিটে বসলেন অঁরি।

    মন্ট্রিয়ালের সাথে অঁরির চুক্তিটা আপাতত দুই বছরের। তবে দলের পারফরম্যান্স এবং দুই পক্ষের মধ্যে সমঝোতার ওপর ভিত্তি করে আরও এক বছরের জন্য তার চুক্তি নবায়ন করতে তারা। অঁরিকে ম্যানেজার হিসেবে পেয়ে বেশ উচ্ছ্বসিতই ছিলেন মন্ট্রিয়ালের মহাব্যবস্থাপক কেভিন গিলমোর, "অঁরির মত একজন কিংবদন্তীকে ম্যানেজার হিসেবে পেয়ে আমরা দারুণ খুশি। সর্বোচ্চ পর্যায়ে দীর্ঘদিন খেলেছে সে। মাঠে একজন দুর্ধর্ষ গোলদাতার মত দারুণ নেতৃত্ব গুণাবলীও আছে তার।"

     

     

    "এমএলএস-এ সে নিজে খেলেছে, এই লিগের সবকিছুই বেশ ভালমতই জানা আছে তার। ইউরোপে কোচিয়েংরও অভিজ্ঞতা আছে অঁরির, যা আমাদের জন্য খুবই ইতিবাচক একটি দিক। তার মত উঁচুমাপের একজনের থেকে শিখতে পারবে ছেলেরা। এই শিক্ষা তাদের ক্যারিয়ারে বেশ সাহায্য করবে বলে আমি মনে করি।"

    গিলমোরের মত উচ্ছ্বসিত অঁরি নিজেও। নিজের টুইটারে মন্ট্রিয়ালের দায়িত্ব নেওয়ার ব্যাপারে তিনি বলেছেন, "মন্ট্রিয়ালের মত দলের ম্যানেজার হতে পারাটা আমার জন্য দারুণ সম্মানের। এমএলএস এমন একটি লিগ যেখানে আমি নিজে খেলেছি, বেশকিছু সুখস্মৃতিও আছে আমার। মন্ট্রিয়াল সংস্কৃতির দিক দিয়ে বেশ বিচিত্র, বিভিন্ন ধরণের অসংখ্য মানুষ থাকে এখানে। অনেকদিন ধরেই মন্ট্রিয়ালের খেলা দেখে আসছি, আর এখন তাদের ম্যানেজার হতে পেরে নিজেকে সৌভাগ্যবান মনে করছি।"

    এমএলএস তার পূর্বপরিচিত, নতুন ক্লাব মন্ট্রিয়ালেও পুরনো বন্ধুদের সাথে পুনর্মিলিত হবেন অঁরি। সাবেক বার্সেলোনা ফরোয়ার্ড বোয়ান কিরকিচ খেলছেন মট্রিয়ালেই, কাতালানদের হয়ে একসাথে খেলেছেন অঁরি-বোয়ান। অঁরির মন্ট্রিয়ালের ম্যানেজার হওয়ার খবর নিশ্চিত হয়ে টুইটারে অঁরিকে স্বাগত জানিয়েছেন তিনি। বোয়ানের সতীর্থ বাকারি সানিয়া অঁরির সাথে খেলতেন ফ্রান্স জাতীয় দলে, আর্সেনালেও অল্প সময় একসাথে খেলেছিলেন তারা।