• বাংলাদেশের পাকিস্তান সফর
  • " />

     

    বাংলাদেশকে দিবারাত্রির টেস্ট খেলার প্রস্তাব পাকিস্তানের

    ভারতের বিপক্ষে কদিন আগেই কলকাতায় দিবারাত্রির টেস্ট খেলেছে বাংলাদেশ। এবার পাকিস্তানের বিপক্ষেও সামনের মাসে গোলাপী বলে দিবারাত্রির টেস্ট খেলার প্রস্তাব পেয়েছে বাংলাদেশ দল। পাকিস্তানের একাধিক সংবাদমাধ্যম আজ এই তথ্য জানিয়েছে। তবে বাংলাদেশের পক্ষ থেকে এখন পর্যন্ত সেটি নিশ্চিত করা যায়নি।

    আগামী মাসে দুইটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টি খেলতে পাকিস্তান যাওয়ার কথা বাংলাদেশের। ২০০৯ সালে শ্রীলংকা সফরের সেই বোমা হামলার পর এখন পর্যন্ত কোনো পূর্ণাঙ্গ সিরিজ হয়নি পাকিস্তানে। কিছুদিন আগে শ্রীলংকা টি-টোয়েন্টি খেলে গেছে, এই মাসেই খেলবে দুইটি টেস্ট। পিসিবি আশাবাদী, বাংলাদেশও পুরো সফরের জন্য পাকিস্তানে যাবে। সেখানে করাচি টেস্ট তারা ফ্লাডলাইটের আলোয় আয়োজন করতে চাইছে। পাকিস্তানে এর আগে কোনো দিবারাত্রির টেস্ট হয়নি, যদিও এর মধ্যে চারটি গোলাপী বলের টেস্ট খেলেছে পাকিস্তান। সর্বশেষ অস্ট্রেলিয়া সফরে অ্যাডিলেডেই খেলেছে একটি।

    বিসিবি থেকে এখন পর্যন্ত পাকিস্তান সফরের ব্যাপারে আনুষ্ঠানিকভাবে কিছু বলা হয়নি। ক্রিকেটার ও কোচিং স্টাফরা টেস্ট খেলতে পাকিস্তান যেতে চান না বলে খবর এসেছে একাধিক সংবাদমাধ্যমে। আজ বিসিবির একাধিক পরিচালকের সঙ্গে যোগাযোগ করে এ নিয়ে আনুষ্ঠানিকভাবে কিছু জানা যায়নি।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন