• ফ্যান্টাসি ক্রিকেট
  • " />
    X
    GO11IPL2020

     

    যে ১১ জন হতে পারে ফ্যান্টাসিতে আপনার বাজির ঘোড়া

    বিপিএলে ফ্যান্টাসি দল গড়ার সময় স্বাভাবিকভাবেই তামিম, মুশফিক, রাসেল, নবী, মুজিবদের নাম আপনার মাথায় আগে আসবে। তবে তার বাইরেও কিছু ক্রিকেটার আছেন, যারা একটু আড়ালে থেকে চমকে দিতে পারেন। ইএসপিএনক্রিকইনফোর বাংলাদেশ প্রতিনিধি মোহাম্মদ ইসাম বেছে নিয়েছেন এমন ১১ ক্রিকেটারকে।


    রুবেল হোসেন- চট্টগ্রাম চ্যালেঞ্জারস (ভ্যালু ৯)

    গত মৌসুমের যৌথভাবে সর্বোচ্চ উইকেট শিকারী। বাংলাদেশের সেরা মিডল ওভার বোলারদেরও একজন। এক দুই ম্যাচে একটু বেশি রান দিতে পারে কিন্তু তার কাছ থেকে এবারও ভালো কিছু আশা করা যায়।

    জুনাইদ সিদ্দিকী- চট্টগ্রাম চ্যালেঞ্জারস (ভ্যালু ৮.৫)

    বিপিএলের শুরু থেকে খেলছেন এমন বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে তার স্ট্রাইক রেট একদম ওপরের দিকেই থাকবে। হাতে শট আছে তার, পুরো মৌসুম জুড়েই দলগুলো তাকে খেলিয়ে আসছে।

    আল আমিন হোসেন – কুমিল্লা ওয়ারিয়র্স (ভ্যালু ৯)

    নতুন বলে দারুণ একজন বোলার, বিশেষ করে রাতের ম্যাচে। বাঁহাতিদের বিপক্ষে তার পরিসংখ্যানও ভালো, তবে তার ফিল্ডিং নিয়ে প্রশ্ন আছে। তবে সব মিলে ভরসা করার মতো বোলার, বেশির ভাগ ম্যাচে চার ওভারের কোটাও পূর্ণ করবেন।


     


    সুমন খান- কুমিল্লা ওয়ারিয়র্স (ভ্যালু ৭)

    নবাগত হিসেবে গত কিছুদিনে বেশ ভালো করেছেন। ফিট থাকলে পুরো মৌসুম খেলার কথা তার। বিপিএলে ভালো করার মতো সব উপাদানই তার আছে।

    আমিনুল ইসলাম বিপ্লব- খুলনা টাইগার্স (ভ্যালু ৮)

    লেগ স্পিনারদের নিয়ে এখন বেশ কথা হচ্ছে। বাংলাদেশ থেকে তিনিই গত কিছুদিনে জাতীয় দলে খেলেছেন। এই দামে ভালো একটা অপশন হতে পারেন তিনি, যদিও তার ব্যাটিং নিয়েও আলোচনা হওয়া উচিত।

    রহমানউল্লাহ গুরবাজ- খুলনা টাইগার্স (ভ্যালু ৮)

    খুব সম্ভবত বিদেশীদের মধ্যে এবারের বিপিএলে সেরা আবিষ্কার। সেপ্টেম্বরে বাংলাদেশে হয়ে যাওয়া ত্রিদেশীয় সিরিজে মুগ্ধ করেছেন সবাইকে, সব বোলারকেই কমবেশি ভুগিয়েছেন। সেই সঙ্গে তার উইকেটকিপিংয়ের কথাও মাথায় রাখতে হবে।

    মিনহাজুল আবেদীন আফ্রিদি- রাজশাহী রয়্যালস (ভ্যালু ৭.৫)

    আরেকজন লেগ স্পিনার যিনি গত কিছুদিনে বেশ নজর কেড়েছেন। একাদশে নিয়মিত খেলার সম্ভাবনাও বেশি, এই দামে ভালো একজন অপশন হতে পারেন তিনি।

    মোহাম্মদ নাঈম- রংপুর রেঞ্জার্স (ভ্যালু ৮.৫)

    ভারতের সঙ্গে দুর্দান্ত ওই ইনিংসের পর অনেকেরই তার ওপর আলাদা করে চোখ থাকবে। বিপিএলে ভালো করলে অন্য ফরম্যাটেও জাতীয় দলের দরজা খুলে যেতে পারে তার জন্য।

    সঞ্জিত সাহা- রংপুর রেঞ্জার্স (ভ্যালু ৭.৫)

    ভালো একজন অফ স্পিনার, আঁটোসাঁটো বল করে প্রতিপক্ষ ব্যাটসম্যানদের বেঁধে রাখতে পারেন। নিয়মিত খেলবেন কি না সেটি একটি প্রশ্ন, তবে স্লো এবং টার্নিং উইকেটে দারুণ কার্যকরী হতে পারেন।

    মোহাম্মদ মিঠুন – সিলেট থান্ডার (ভ্যালু ৯.৫)

    অভিজ্ঞ একজন ব্যাটসম্যান, বিপিএলে অনেক দিন ধরেই ভালো খেলছেন। দামটা একটু বেশি মনে হতে পারে, তবে সিলেট টপ অর্ডারে তাঁকে ওপরের দিকে খেলাবে ধরে নিয়ে ভালো একজন অপশন হতে পারেন।

    দেলোয়ার হোসেন- সিলেট থান্ডার (ভ্যালু ৮)

    প্রথম শ্রেণিতে বেশ অভিজ্ঞ, বিপিএলে অবশ্য খুব বেশি কিছু করার সুযোগ পাননি। শুরুর দিকে সিলেট স্থানীয়দের খেলাতে পারে, সেই হিসেবে দেলোয়ারের ভালো কিছু করার সুযোগ আছে।

     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন