• চ্যাম্পিয়নস লিগ
  • " />

     

    চ্যাম্পিয়নস লিগে ফাতির ইতিহাস

    আনসু ফাতি নিজের প্রথম মৌসুমেই সব রেকর্ড নিজের করে নিচ্ছেন। বার্সেলোনার ইতিহাসের তরুণতম গোলদাতা হয়েছিলেন কিছুদিন আগেই। এবার চ্যাম্পিয়নস লিগের ইতিহাসটাই বদলে দিয়েছেন তিনি। ইন্টার মিলানের বিপক্ষে গোল করে এই টুর্নামেন্টের ইতিহাসের তরুণতম গোলদাতা হয়ে গেছেন ফাতি।



    বদলি হিসেবে মাঠে নেমে ফাতি গোল করেছেন এক মিনিটের ভেতর। ওই গোলে তার দল বার্সেলোনাও জিতেছে ইন্টারের বিপক্ষে। ২-১ গোলে জেতা ম্যাচে আরেকটি গোল করেছেন লা মাসিয়া একাডেমিরই কার্লেস পেরেজ। তিনিও চ্যাম্পিয়নস লিগে পেয়েছেন নিজের প্রথম গোল। 

    ফাতি ভেঙে দিয়েছেন ২১ বছর পুরনো রেকর্ড। ঘানাইয়ান স্ট্রাইকার পিটার ওফোরি কায়ের অধীনে এতোদিন ছিল ইউরোপিয়ান ফুটবলের তরুণতম গোলদাতার রেকর্ডটি। ১৯৯৭-৯৮ মৌসুমে রোসেনবার্গের বিপক্ষে বদলি হিসেবে নেমে গোল করে রেকর্ড গড়েছিলেন অলিম্পিয়াকোস স্ট্রাইকার কায়ে। তখন তার বয়স ছিল ১৭ বছর ১৯৫ দিন। আর ফাতি গোল করেছেন ১৭ বছর ৪০ দিন বয়সে।

    এর আগে লা লিগার একই ম্যাচে গোল ও অ্যাসিস্ট করা তরুণ তম খেলোয়াড়ের রেকর্ডও গড়েছিলেন ফাতি। আর বার্সেলোনার হয়ে চ্যাম্পিয়নস লিগ খেলা তরুণতম ফুটবলারও তিনি। আপাতত লিওনেল মেসি অবসর নেওয়ার পর কী হবে বার্সেলোনা সমর্থকদের সেই দুশ্চিন্তায় কিছুটা স্বস্তিই যোগানোর কথা ফাতির এসব রেকর্ড!

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন