• বাংলাদেশ বনাম জিম্বাবুয়ে সিরিজ ২০১৬
  • " />

     

    বাকিদের সুযোগ দিতেই মুস্তাফিজকে বিশ্রাম

    প্রথম টিটোয়েন্টিতে শেষবেলার রোমাঞ্চ খানিকটা জাগলেও আজ চার ম্যাচ সিরিজের দ্বিতীয়টিতে জিম্বাবুয়ের বিপক্ষে অনায়াস জয়ই পেয়েছে টাইগাররা। আর দু’ ম্যাচেই দুটি করে উইকেট তুলে নিয়েছেন মুস্তাফিজুর রহমান। কিন্তু আজকের ম্যাচের একেবারে শেষভাগে আঙ্গুলে চোট পেয়ে ইনিংসের শেষ বলটি করতে পারেন নি, চলে যান মাঠের বাইরে।

     

    এমন প্রেক্ষিতে একই ম্যাচে চোট পাওয়া মুশফিকুর রহিমের সাথে মুস্তাফিজকেও রাখা হয়নি শেষ দু’ ম্যাচের জন্য। তবে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা বলছেন ঠিক চোট নয়, টিটোয়েন্টি বিশ্বকাপের আগে বাকিদের একটু পরখ করে দেখার অভিপ্রায়েই মুস্তাফিজকে বিশ্রাম দেয়া হয়েছে।

     

     

    চলতি সিরিজের জন্য ঘোষিত স্কোয়াডে আগে থেকেই ছিলেন বিপিএলে আলো ছড়ানো আরেক বাঁহাতি পেসার আবু হায়দার রনি। নতুন করে ডাক পেয়েছেন তাসকিন আহমেদ, মোহাম্মদ শহীদ, মোসাদ্দেক হোসেন, মুক্তার আলীরা।

     

    সময় থাকতে মুস্তাফিজের বিকল্প তৈরি করে রাখতে চান বাংলাদেশের অধিনায়ক, “মুস্তাফিজকে আমি অন্য কোন বোলারের সাথে তুলনা করতে চাই না। আমি সবসময়ই বলি, ও সম্পূর্ণ আলাদা কিছু। কিন্তু তাঁর উপরও তো অতিরিক্ত চাপ দেয়ার কোন যৌক্তিকতা নেই। তাছাড়া এই ম্যাচে ওর কিছুটা চোট লেগেছে, জানি না এখন কি অবস্থা।”

     

     

    এই ফাঁকে বিশ্বকাপ ও ঘরের মাঠের টিটোয়েন্টি এশিয়া কাপের আগে বাকিদেরকে সামর্থ্যের জানান দেয়ার সুযোগটুকু দিতে চান মাশরাফি, “সামনে বড় কিছু টুর্নামেন্ট আসছে, সেসবের জন্য সেরা বিকল্পগুলো তো আমাদের খুঁজে বের করতে হবে। যাদের ডাকা হয়েছে তাঁরা বিপিএলে এবং অনুশীলন ম্যাচগুলোতে ভালো করেছে, আমার বিশ্বাস ওরা এখানেও ভালো করবে।”

     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন