• বাংলাদেশ বনাম জিম্বাবুয়ে সিরিজ ২০১৬
  • " />
    X
    GO11IPL2020

     

    মাশরাফিদের ভুলে যাওয়ার দিন

    রেকর্ডবুক থেকে আজকের ম্যাচটা পারলে মুছেই ফেলতে চাইবে বাংলাদেশ। জিম্বাবুয়ের সঙ্গে ৩১ রানের পরাজয়টা যে আরও অনেক কালিমার দাগ লেপে দিয়েছে মাশরাফিদের ওপর।

     

    শুরুতে ব্যাট করে আজ জিম্বাবুয়ে করেছে ১৮৭ রান। বাংলাদেশের সঙ্গে টি-টোয়েন্টিতে কখনোই এর চেয়ে বেশি রান করতে পারেনি জিম্বাবুয়ে। নিজেদের ইতিহাসেই তারা এর চেয়ে বেশি রান করেছে মাত্র দুই বার। ২০০ রানের গন্ডি একবারই ছুঁয়েছিল, সেবার অবশ্য নিউজিল্যান্ডের কাছে হেরে গিয়েছিল তারা।

              ম্যালকম ওয়ালারে ছারখার হয়েছে বাংলাদেশ 

     

     

    ৩১ রানের পরাজয়টাও জিম্বাবুয়ের সঙ্গে টি-টোয়েন্টিতে সবচেয়ে বড়। এর আগের সাত দেখায় দুইবার হেরেছিল বাংলাদেশ। ওই দুই পরাজয় ছিল ছয় রান  ও তিন উইকেটের। এবারও পরাজয়ের ব্যবধান আরও বড় হতে পারত। শেষদিকে মুক্তার আলী ও নুরুল হাসান মিলে সেটি কিছুটা কমিয়েছেন। খুলনার মাটিতে জয়ের ধারাটাও ভেস্তে গেল, প্রথম দুই ম্যাচ জয়ের পর হেরে গেল তৃতীয় ম্যাচে। শেষ ম্যাচ জিতে জিম্বাবুয়ের সামনে এখন সমতা আনার সুযোগ।

     

     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন